kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান

ফ্রিজে পাওয়া গেল সপ্তাহ আগের পুরনো ইফতার সামগ্রী

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ২৩:২২ | পড়া যাবে ৩ মিনিটে



ফ্রিজে পাওয়া গেল সপ্তাহ আগের পুরনো ইফতার সামগ্রী

ছবি: কালের কণ্ঠ

ডিপ ফ্রিজে পাওয়া গেল সপ্তাহ খানেক আগের পুরনো বেগুনি, জিলাপি, ছোলা, চপ এবং পেঁয়াজুর ৭/৮টি পোটলা। পাওয়ার পর দোকানিকে জিজ্ঞেস করা হলো এই যে এতদিনের পুরনো ইফতার সামগ্রী ডিপ ফ্রিজে রেখে দিয়েছেন, ব্যাপার কি?? দোকানির নির্লিপ্ত উত্তর, ফেলে দেব চিন্তা করেই ডিপ ফ্রিজে রেখেছি।

হাটহাজারী কলেজ সড়কের জয় ফুড কর্ণারে অভিযান চালানোর সময় দোকান কর্মচারী নির্লিপ্ত উত্তর দেয় ভ্রাম্যমাণ আদালতের সামনে। আজ বুধবার দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এ অভিযানে নেতৃত্ব দেন। প্রশাসন দোকানটি সিলগালা করে দেয়। একই সময়ে পৌর সদরের মুরগির হাটে ভাই ভাই বেকারিতে অভিযান পরিচালনা করে পোড়া তেল পুরনো জিলাপির রস, পুরনো টক দইয়ের উপকরণসহ বিভিন্ন ভেজাল খাবার। এ সময় এ দোকানে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে আজ বুধবার (২২ মে) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন। হাটহাজারী সদরের মুরগি হাটের ভাই ভাই বেকারী ও কলেজ গেইটে জয় ফুড কুলিং কর্ণারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অপরিচ্ছন্ন পরিবেশ, পোড়া তেল, পুরনো জিলাপির রস, টক দইয়ের পুরনো উপকরণ পাওয়ার পর ম্যাজিস্ট্রেট রুহুল আমিন দোকানিকে জিজ্ঞেস করেন এগুলো কি? 

দোকানির উত্তর, ফেলে দেওয়ার জন্য রেখেছি, আপনি আসছেন এখন আপনের সামনেই ফেলবো। অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশ, পোড়া তেল, পুরনো জিলাপীর রস, টক দইয়ের পুরনো উপকরণ রাখার অপরাধে ভাই ভাই বেকারীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ডিপ ফ্রিজে সপ্তাহ খানেক আগের পুরনো বেগুনি, পেঁয়াজু, জিলাপী, ছোলা এবং চপ পাওয়ার পর কলেজ গেইট এলাকার জয় ফুড কুলিং কর্ণার দোকানটি বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

হাটহজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন বলেন, ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে আজ পৌরসভা বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভাই ভাই বেকারীতে অপরিচ্ছন্ন পরিবেশ, পোড়া তেল, পুরনো জিলাপির রস, টক দইয়ের পুরনো উপকরণ রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। কলেজ গেট এলাকার জয় ফুড কুলিং কর্ণারে ডিপ ফ্রিজে সপ্তাহ খানেক আগের পুরনো বেগুনি, পেঁয়াজু, জিলাপী ছোলা এবং চপ পাওয়া যায়। এ কারণে জয় ফুড কর্ণার দোকানটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযানে জব্দ করা এসব পঁচা-বাসি খাবার নালায় ফেলে ধ্বংস করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা