kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

'নিড অ্যাসিসটেন্স'র স্কুলভিত্তিক পুষ্টি শিক্ষা কার্যক্রম

নোবিপ্রবি প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ২২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



'নিড অ্যাসিসটেন্স'র স্কুলভিত্তিক পুষ্টি শিক্ষা কার্যক্রম

ছবি: কালের কণ্ঠ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের নিউট্রিশন ক্লাব 'নিড অ্যাসিসটেন্স' প্রথমবারের মতো আয়োজন করে স্কুলভিত্তিক পুষ্টিশিক্ষা কার্যক্রম।

আজ বুধবার এই কার্যক্রমের আওতায় চাঁদপুরের মতলবের দুটি স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থীদেরকে পুষ্টি বিষয়ক পৃথক পৃথক টিপস্ সম্বলিত হ্যান্ডবিল প্রদান করা হয় এবং প্রজেক্টরের মাধ্যমে, সুষম খাবার, পার্সোনাল হাইজিন এবং আশপাশের প্রচলিত খাবারের পুষ্টিমান নিয়ে এক ঘণ্টাব্যাপী পুষ্টিশিক্ষা প্রদান করা হয়।

সামাজিক দায়বদ্ধতা এবং অভিজ্ঞতা অর্জনের লক্ষে নিড অ্যাসিসটেন্সের নিউট্রিশন এডুকেশন এবং রিসার্চ ইউনিটের তিনজন সদস্য মো. তাশদীদুল আলম সাঈম, প্রণয় ভূষণ দে এবং শরিফ উল্লাহ প্রোগ্রামটি পরিচালনা করেন।

পুষ্টিশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে তাঁরা চাঁদপুর জেলার মতলব উত্তর থানার নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় এবং নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ে পুষ্টিশিক্ষা প্রদান করে। এ সময় উক্ত দুই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকমন্ডলী ও উপস্থিত ছিলেন। 

স্বাগত বক্তব্যে উভয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিড অ্যাসিসটেন্সকে ধন্যবাদ জানান এবং উত্তরোত্তর সফলতা কামনা করেন।

এই কার্যক্রমের ব্যাপারে 'নিড অ্যাসিসটেন্স'র নিউট্রিশন এডুকেশন এবং রিসার্চ ইউনিট এর সদস্য মো. তাশদীদুল আলম সাঈম বলেন, নোবিপ্রবির খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জনাব রুহুল কবির স্যারের অনুপ্রেরণা, সাহস এবং অনুমতিতেই এই কার্যক্রম আমরা চালু করেছি যা আমাদের ক্লাব, বিভাগ, তথা বিশ্ববিদ্যালয় এর সুনাম বৃদ্ধিতে যথেষ্ট প্রভাব ফেলবে বলে মনে করি।

উল্লেখ্য, স্কুলভিত্তিক পুষ্টি শিক্ষা কার্যক্রমের মাধামে 'নিড অ্যাসিসটেন্স'র নাম ছড়িয়ে গেল চাঁদপুরের মতলবে।

মন্তব্য



সাতদিনের সেরা