kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

সীতাকুণ্ডে নিহত দুই শ্রমিকের পরিবারকে ১২ লাখ টাকা ক্ষতিপূরণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ২২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে নিহত দুই শ্রমিকের পরিবারকে ১২ লাখ টাকা ক্ষতিপূরণ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বারআউলিয়ায় প্রিমিয়াম ট্রেড কর্পোরেশন শিপব্রেকিং ইয়ার্ডে দুর্ঘটনায় নিহত দুই শ্রমিক হামিদুর রহমান মন্ডল ও মুজিবুল হক রুবেলের পরিবারকে ৬ লাখ টাকা করে মোট ১২ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক।

আজ বুধবার দুপুর ১২ টায় চট্টগ্রামের আগ্রাবাদে বিএসবিআরএ এর সভাপতির অফিসে আয়োজিত ক্ষতিপূরণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের উপ সচিব (অডিট) আবুল খায়ের, বাংলাদেশ শিপব্রেকিং অ্যান্ড রিসাইক্লিং অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আবু তাহের, বিএসবিআরএ’র নির্বাহী সদস্য এনইউএন জাহাঙ্গীর চৌধুরী, প্রিমিয়াম ট্রেড কর্পোরেশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুন্নবী, শ্রম ও কল কারখানা অধিদপ্তরের পরিদর্শক পলাশ কুমার দাস ও পরিদর্শক শুভংকর দত্ত, বিএসবিআরএর সচিব এম এ সিদ্দিক, সহকারী সচিব নাজমুল ইসলাম, প্রিমিয়াম ট্রেড কর্পোরেশন লি. জিএম মো. নজরুল ইসলাম, সিনিয়র ম্যানেজার মো. সাব্বির চৌধুরী, শ্রমিক নেতা শফর আলী, শফি বাঙালি।

অনুষ্ঠানে দুর্ঘটনায় নিহত দুই শ্রমিকের প্রত্যেকের পরিবারের জন্য ৬ লাখ টাকা করে (শ্রম আদালতের মাধ্যমে ২ লক্ষ টাকা ও আরো ৪ লাখ টাকার চেক) মোট ১২ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদান করা হয়।

এ সময় হামিদুলের পক্ষে চেক গ্রহণ করেন তার স্ত্রী আয়েশা খাতুন এবং বাবা শেখ আনিসুর রহমান মন্ডল ও রুবেলের পক্ষে গ্রহণ করেন তার বাবা শেখ আহমদ ও মা লায়লী বেগম।

প্রসঙ্গত, গত ১৫ মে ঐ শিপব্রেকিং ইয়ার্ডে অগ্নিদ্বগ্ধ হয়ে উক্ত শ্রমিকরা নিহত হন।

মন্তব্য



সাতদিনের সেরা