kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর উদ্ধার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ১৯:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর উদ্ধার

পটুয়াখালীর গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রাম থেকে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ ধরা পড়েছে জনতার হাতে। মঙ্গলবার রাতে লামনা গ্রামে এলাকাবাসী অজগরটি দেখতে পেয়ে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ গভীর রাতে ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে।

আজ বুধবার দুপুরে গলাচিপার পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফারমা সংরক্ষিত বনাঞ্চলে আজগরটি অবমুক্ত করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রামের মন্টু মেম্বরের মাছের ঘেরের কাছে পথচারীরা প্রথমে অজগরটি দেখতে পান। এরপর লাকাবাসী অজগর সাপটিকে জাল দিয়ে পেচিয়ে আটক করে পুলিশে খবর দেন। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে। বুধবার দুপুরে বনবিভাগের গলাচিপা সোশাল ফরেস্ট্রি প্লানটেশন সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান গলাচিপা থানা থেকে অজগরটি নিয়ে পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফরমা সংরক্ষিত বনাঞ্চলে অবমুক্ত করেন।

মশিউর রহমান জানান, অজগরটির দৈর্ঘ্য ১২ ফুট, ওজন আনুমানিক ৩০ কেজি। ধারণা করা হচ্ছে  অজগর সাপটি ঘূর্ণিঝড় ফণী অথবা বৌদ্ধ পূর্ণিমার জোয়ারের পানিতে ভেসে বকুলবাড়িয়া এলাকায় আসে।

এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো. আখতার মোর্শেদ বলেন, অজগরটি মঙ্গলবার রাতে আটকের পর কেউ কেউ বিক্রি করা এবং কতিপয় লোক এটি মেরে ফেলার উদ্যোগ নেয়। এ খবর পাওয়ার সাথে সাথে পুলিশ পাঠিয়ে সাপটিকে থানায় নিয়ে আসা হয়। এরপর ফরেস্ট অফিসারসহ চর কারফরমা বনাঞ্চলে অজগরটি অবমুক্ত করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা