kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

যবিপ্রবির পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত

যশোর অফিস   

২২ মে, ২০১৯ ১৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



যবিপ্রবির পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গত ১৪ মে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আজ বুধবার দুপুরে প্রেস ক্লাব যশোরে যবিপ্রবিতে নিরাপদে লেখাপড়া করতে এবং ভিসি ও শেখ হাসিনা হল শাখার প্রভোস্টের অপসারণ দাবিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষার্থী হুমায়রা আজমিরা এরিন।

বহিষ্কারাদেশ স্থগিত হওয়া শিক্ষার্থীরা হলেন হুমায়রা আজমিরা এরিন, একরামুল কবির দ্বীপ, রোকনুজ্জামান, মোতাসসিন বিল্লাহ ও হারুন-অর-রশীদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হুমায়রা আজমিরা এরিন বলেন, গত ২০ এপ্রিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অন্যায়ভাবে আট শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। গত ১৪ মে এই বহিষ্কারাদেশের ওপর উচ্চ আদালত স্থগিতাদেশ দিয়েছেন। স্থগিতাদেশের কপিসহ আবেদন করলেও বুধবার বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হারুন অর রশীদকে পরীক্ষায় অংশ নিতে দেওয়া হয়নি। 

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আনোয়ার হোসেনের সাথে জঙ্গি সংগঠন আইএস সংশ্লিষ্টতার আশঙ্কা ব্যক্ত করে ভিসি ও শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তারের অপসারণ দাবি করেন তিনি। 

স্থগিতাদেশ পাওয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে শিক্ষাজীবন শেষ করতে দেওয়ার দাবি জানান। 

মন্তব্য



সাতদিনের সেরা