kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

কাশিয়ানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কাশিয়ানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা

রমজানের শেষ দিকে জমে উঠতে শুরু করেছে কাশিয়ানীর ঈদ বাজারের কেনাকাটা। ঈদ যতই ঘনিয়ে আসছে বিপণীবিতান ও শপিংমলগুলোতে ক্রেতাদের ভিড় ততোই বাড়ছে। টেইলার্সের দোকানগুলোতেও বাড়ছে পোষাক তৈরির ব্যস্ততা। দিন-রাত বিরামহীনভাবে কাজ করছেন কারিগররা।

উপজেলার সদরের হাজী মার্কেট, দত্ত মার্কেট, ঐশী বস্ত্রালয়, বিনোদ মার্কেট, খান সেন্টার, সিকদার মার্কেটসহ বিভিন্ন বিপণীবিতান ও শপিংমল ঘুরে দেখা গেছে, ঈদের কেনাকাটায় মার্কেটগুলোতে নারী-পুরুষ, তরুণ-তরুণীদের ভিড় লক্ষণীয়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা। ঈদকে ঘিরে অভিজাত মার্কেট-শপিংমলগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে। গ্রামগঞ্জের হাট-বাজারেও সকাল থেকে রাত পর্যন্ত চলছে কেনাকাটা। তবে গত বছরের তুলনায় এবার জিনিসপত্রের দাম দ্বিগুণ হারে বেড়েছে বলে অভিযোগ ক্রেতাদের। 

উপজেলার পরানপুর গ্রাম থেকে কেনাকাটা করতে আসা শিরীন বেগম বলেন, গত বছরের পাঁচশ টাকার জিনিস এই বছর আটশ থেকে নয়শ টাকা দাম চাচ্ছে। একটি ভারতীয় থ্রি-পিস আটশ টাকায় কিনেছি। কিন্তু গত বছর এই কাপারের দাম ছিলো পাঁচ থেকে ছয়শ টাকা।

উপজেলা সদরের দত্ত বস্ত্রালয়ের স্বত্বাধিকারী পলাশ দত্ত বলেন, দেশীয় পোষাকের চেয়ে ভারতীয় বিভিন্ন হিন্দি সিরিয়ালের নামে বাজারে আসা পোষাক মেয়েদের বেশি পছন্দ। তবে সব মিলিয়ে বিক্রি ভালোই হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা