kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

রাজশাহী বিশ্ববিদ্যালয়

উপাচার্যের বিরুদ্ধে উকিল নোটিশ ষড়যন্ত্রের অংশ

রাবি প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপাচার্যের বিরুদ্ধে উকিল নোটিশ ষড়যন্ত্রের অংশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানকে অপসারণ সংক্রান্ত উকিল নোটিশ পাঠানো ষড়যন্ত্রের একটি অংশ বলে দাবি করছেন বঙ্গবন্ধু প্রজন্মলীগের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। একইসঙ্গে নোটিশটিকে দ্রুত প্রত্যাহারের দাবিও জানান তাঁরা। 

আজ বুধবার দুপুর ১২টায় শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মানববন্ধন করে নেতাকর্মীরা এ দাবি জানান। 

তাঁদের এই কর্মসূচিতে একাত্মতা জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবীর। তিনি বলেন, উদ্দেশ্য প্রণোদিত ও ব্যক্তিস্বার্থ উদ্ধারের জন্য উপাচার্যকে হেয় করার ষড়যন্ত্র করছে একটি মহল। যোগ্যতার গুণে দ্বিতীয়বার উপাচার্যের দায়িত্ব পেয়েছেন তিনি।

সবশেষে সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন বলেন, মহামান্য রাষ্ট্রপতি সবকিছু জেনেবুঝেই স্যারকে উপাচার্যের দায়িত্ব দিয়েছেন। নিয়মের মধ্যে থেকেই স্যার দায়িত্ব পালন করছেন। কিন্তু পরিকল্পিতভাবে একটি মহল স্যারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাই এ নোটিশটি দ্রুত প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনটির সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শামীম রেজা। এ সময় তিনি বলেন, দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর থেকে উপাচার্য স্যার বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে নানা ধরনের কাজের পরিকল্পনা করছেন। সেই সাথে সেগুলো বাস্তবায়নের কাজ করছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে।

ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সময় আরো বক্তব্য দেন সংগঠনটির রাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রী বিষয়ক সহ-সম্পাদক ফারজানা আক্তার ববি, রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সহ-সম্পাদক মানিক প্রমুখ। 

প্রসঙ্গত, অসত্য তথ্য দিয়ে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং পুনরায় উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে উকিল নোটিশ পাঠানো হয় রাবি উপাচার্যকে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী সালমান ফিরোজ ফয়সালের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মুহা. মুজাহিদুল ইসলাম এই নোটিশ পাঠান। 

মন্তব্য



সাতদিনের সেরা