kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

গোপালগঞ্জে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ১৫:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



গোপালগঞ্জে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

সরকার গোপালগঞ্জের কৃষকদের কাছ থেকে এ বছর ২৫৫৮ মেট্রিকটন ধান ক্রয় করবে। এরই অংশ হিসাবে আজ বুধবার থেকে গোপালগঞ্জ সদর উপজেলায় সরকারিভাবে ধান কেনা শুরু হয়েছে। গোপালগঞ্জ সদর খাদ্যগুদামে আনুষ্ঠানিক ধান ক্রয়ের উদ্বোধন করেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাদিকুর রহমান খান।

এ সময় তিনি করপাড়া ইউনিয়নের কৃষক আতিয়ার মৃধা, শহরের তেঘরিয়া এলাকার কৃষক মো. মিটু মিয়া ও মো. মোসাদ্দেক হোসেনের কাছ থেকে ২ মেট্রিকটন করে ধান সংগ্রহ করেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শহিদুল্লাহ, সদর গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বরকত এ সময় সদর উপস্থিত ছিলেন।
 
কৃষকেরা জানান, তারা যে পরিমাণ ধান উৎপাদন করেছেন তার মধ্যে খুবই অল্প পরিমাণ ধান সরকারি খাদ্যগুদামে কেনা হচ্ছে। তারা সরকারের কাছে বেশি করে ধান কেনার আহ্বান জানান। 

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শহিদুল্লাহ বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ২১টি ইউনিয়ন থেকে ৬১৭ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সেফাউর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, শুধু গোপালগঞ্জ সদর নয় জেলার কোটালীপাড়া উপজেলায় ৮২৪ মেট্রিকটন, টুঙ্গিপাড়া উপজেলায় ২৮১ মেট্রিকটন, মুকসুদপুর উপজেলায় ৪৪৬ মেট্রিকটন এবং কাশিয়ানী উপজেলায় ৩৭৯ মেট্রিকটন ধান সরকারিভাবে ক্রয় করা হবে। এর আগে গত মঙ্গলবার টুঙ্গিপাড়া উপজেলায়ও ধান ক্রয় শুরু হয়েছে।

তিনি আরো বলেন, কৃষকদের উৎপাদিত ধানের যদি সঠিক মূল্য দিতে হয় তাহলে জেলায় অন্তত চারগুণ ক্রয় চাহিদা বাড়াতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা