kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

অবৈধ অস্ত্র রাখার দায়ে ১৭ বছর কারাদণ্ড

দিনাজপুর প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ১৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধ অস্ত্র রাখার দায়ে ১৭ বছর কারাদণ্ড

দিনাজপুরে অবৈধ অস্ত্র রাখার দায়ে এক ব্যক্তিকে ১৭ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার (২১ মে) বিকালে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩ ও স্পেশাল ট্রাইব্যুনাল ৪ এর বিচারক আনোয়ারুল হক এ দণ্ড দেন। সাজাপ্রাপ্ত আসামির নাম আব্দুল হাকিম (৪৮)। তিনি ঘোড়াঘাট উপজেলার চাটশাল পশ্চিমপাড়ার মৃত আব্দুল লতিফের ছেলে।

আদালত পুলিশের পরিদর্শক রবিউল ইসলাম জানান, ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর দুপুরে ঘোড়াঘাটের চাটশাল গ্রাম থেকে অবৈধ অস্ত্র বেচাকেনার সময় আব্দুল হাকিমকে আটক করে র‌্যাব। এ সময় তার দেহ তল্লাশি করে ৬ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম বিদেশি পিস্তল পাওয়া যায়। এ বিষয়ে র‌্যাবের পুলিশ পরিদর্শক (শহর ও যান) এ কে এম মনিরুল ইসলাম বাদী হয়ে ঘোড়াঘাট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

পরিদর্শক রবিউল ইসলাম আরও জানান, এ মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ আব্দুল হাকিমকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(ক) ধারায় ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ১৯(এফ) ধারায় ৭ বছর সশ্রম কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মাহমুদুর রহমান বাবলু ও আতাউর রহমান এবং আসামিপক্ষে আইনজীবী ছিলেন রবিউল ইসলাম ২।

মন্তব্য



সাতদিনের সেরা