kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

ফেসবুক হ্যাক করে চাঁদা দাবি, বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রেপ্তার

ঝালকাঠি প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ০৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুক হ্যাক করে চাঁদা দাবি, বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রেপ্তার

ফেসবুক হ্যাক করে টাকা দাবির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গ্রেপ্তার ফয়সাল আহমেদ লিংকন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের শিক্ষার্থী। গত সোমবার রাজধানীর রাজমণি সিনেমা হল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

লিংকন শনির আখড়া এলাকার ব্যবসায়ী আবদুস ছালামের ছেলে। তাদের গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দীগঞ্জের রাজাপুর গ্রামে। তার নানার বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলার উত্তর কাঠিপাড়ায়। নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চুর অভিযোগের ভিত্তিতে লিংকনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে লিংকন অনেকের ফেসবুক হ্যাকের কথা স্বীকার করেছে। 

আখতারুজ্জামান বাচ্চু বলেন, ‘সে আমার ফেসবুক আইডি ফিরিয়ে দেওয়ার বিনিময়ে পাঁচ লাখ টাকা দাবি করে। আমি টাকা দেওয়ার কথা বলে তাকে রাজমণি সিনেমা হলের সামনে আসতে বলি। সেখানে এলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।’

গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা জানান, ঢাকার হোসেন মোল্লা নামের এক ব্যক্তি আড়াই লাখ টাকা দিয়ে লিংকনের মাধ্যমে আখতারুজ্জামান বাচ্চুর আইডি হ্যাক করায়। পরে ওই আইডি থেকে লিংকন বিভিন্ন ব্যক্তিকে মেসেজ পাঠাতেন।

ঢাকা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম বলেন, এ ঘটনায় আখতারুজ্জামান বাচ্চু দুজনের নামে মামলা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা