kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

আহ্বায়ক কমিটি ঘোষণা

নীলফামারী জেলা জাপাতে বিভক্তি

গণপদত্যাগের হুঁশিয়ারি

নীলফামারী প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ০২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারী জেলা জাপাতে বিভক্তি

নীলফামারী জেলা জাতীয় পার্টির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি মানতে নারাজ আগের কমিটির নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার দুপুরে তারা শহরের মিডিয়া হাউসে সংবাদ সম্মেলন করেছে। সেখানে ২৪ ঘণ্টার মধ্যে আহ্বায়ক কমিটি বাতিল করে আগের কমিটি বহালের দাবি জানানো হয়। নইলে গণপদত্যাগের হুঁশিয়ারি দেয় বিভিন্ন স্তরের শতাধিক নেতাকর্মী।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের ১৭ সেপ্টেম্বর নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীকে সভাপতি ও সাজ্জাদ পারভেজকে সাধারণ সম্পাদক করে ১৭১ সদস্যের কমিটির অনুমোদন দেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মাত্র আট মাসের মাথায় গত শনিবার ওই কমিটি ভেঙে দিয়ে আদিলুর রহমান আদেলকে আহ্বায়ক ও শাহজাহান চৌধুরীকে সদস্যসচিব করে ৬৭ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। একটি মহল ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরকে ভুল বুঝিয়ে ওই আহ্বায়ক কমিটির অনুমোদন নিয়েছেন বলে দাবি করা হয়।
 
সাজ্জাদ পারভেজ জানান, ‘দলের সক্রিয় নেতাকর্মীদের নিষ্ক্রিয় করতে এটি একটি চক্রান্ত। পূর্ণাঙ্গ কমিটিতে যোগ্য নেতারাই রয়েছেন। তাঁদের বাদ দিয়ে অযোগ্যদের নিয়ে এই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পার্টির চেয়ারম্যানের হাতকে শক্তিশালী করতে আমরা ওই চক্রান্ত যেকোনো মূল্যে প্রতিহত করব।’
 
এদিকে শাহজাহান চৌধুরী জানান, শওকত চৌধুরী এবং সাজ্জাদ পারভেজের নেতৃত্বে দল নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এ কারণে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওই কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। 
 
সংবাদ সম্মেলনে জেলা জাতীয় পার্টির সহসভাপতি রশিদুল ইসলামের সভাপতিত্বে সহসভাপতি আব্দুল কাদের চৌধুরী বুলু, জাকির হোসেন রাজু, আনজারুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য