kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

আজ কক্সবাজারে বৈঠক জামায়াতের সংস্কারপন্থীদের

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২২ মে, ২০১৯ ০২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আজ কক্সবাজারে বৈঠক জামায়াতের সংস্কারপন্থীদের

জামায়াতে ইসলামীর সংস্কারপন্থীদের নিয়ে গঠিত প্লাটফর্ম ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ আজ বুধবার কক্সবাজারে বৈঠক করছে। এই বৈঠকেই নতুন কমিটি গঠনের মাধ্যমে তারা সাংগঠনিক তত্পরতা শুরু করতে যাচ্ছে বলে জানা গেছে। 

বৈঠকে যোগ দিতে রাজধানী ঢাকা থেকে কক্সবাজার আসছেন সদ্য ঘোষিত ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমান মঞ্জু। 

এ বৈঠককে কেন্দ্র করে কক্সবাজারে জামায়াত-শিবিরে এক ধরনের অস্থিরতা বিরাজ করছে। 

জানা গেছে, সংস্কারপন্থীরা তাদের বৈঠকের যাবতীয় কার্যক্রম অত্যন্ত গোপনে করার চেষ্টা করছে। কক্সবাজারের জামায়াত-শিবিরের একটি বড় অংশ তাদের সঙ্গে যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। কক্সবাজার থেকে সংস্কারপন্থীদের সাংগঠনিক যাত্রার আনুষ্ঠানিকতার নেপথ্যে রয়েছে কক্সবাজার ও চট্টগ্রামের একসময়ের শিবিরের দুর্ধর্ষ নেতাকর্মী হিসেবে পরিচিত বেশ কয়েকজন। সংস্কারপন্থীদের বৈঠক নিয়ে প্রথমে জামায়াত-শিবিরের প্রবল বিরোধিতার কথা শোনা গেলেও গত রাতে এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত তেমন কোনো আশঙ্কার তথ্য মেলেনি। 

জামায়াত-শিবিরের স্থানীয় সূত্রে জানা গেছে, মূলত সংগঠনের পক্ষ হয়ে যারাই বিতর্কিত কর্মকাণ্ডে জড়ায় তারা সংস্কারপন্থীদের পক্ষে থাকায় গোলযোগের আশঙ্কা করা হচ্ছে না।
জানা গেছে, জামায়াতের সংস্কারপন্থীরা গোপনেই কক্সবাজারে বৈঠক করতে যাচ্ছেন। তাঁদের বৈঠকের বিষয়টি কক্সবাজার জেলা পুলিশের একজন কর্মকর্তা গতরাতে কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন। আজ বিকেল ৩টায় হোটেল ওশ্যান প্যারাডাইসের হলরুমে বৈঠকটি শুরু হবে বলে জানা গেছে।

সংস্কারপন্থীদের এ বৈঠককে কেন্দ্র করে গতরাতে কক্সবাজারের একটি হোটেলে স্থানীয় জামায়াত-শিবিরের সাবেক নেতাদের গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছে। এতে কক্সবাজারের একজন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জামায়াতের একজন রোকন পর্যায়ের নেতা, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক সহসভাপতি (ভিপি) ও সাধারণ সম্পাদক (জিএস), শিবিরের কক্সবাজার ও চট্টগ্রামে দায়িত্বপালনকারী বেশ কয়েকজন নেতা, একটি জাতীয় দৈনিকের কক্সবাজারে কর্মরত একজন সাংবাদিক (সাবেক শিবির নেতা), বেশ কয়েকজন জামায়াত-শিবিরপন্থী আইনজীবী উপস্থিত ছিলেন। 

বৈঠকে উপস্থিত সাবেক এক শিবির নেতা কালের কণ্ঠকে জানান, আজকের সংস্কারপন্থীদের বৈঠকে জামায়াত-শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মী যোগদান করতে পারে।


খবরটি ইউনিকোড থেকে বাংলা বিজয় ফন্টে কনভার্ট করা যাবে কালের কণ্ঠ Bangla Converter দিয়ে

মন্তব্য



সাতদিনের সেরা