kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

টাঙ্গাইলে শিক্ষক সমাবেশে অধ্যক্ষ সেলিম ভূঁইয়া

‌খালেদা জিয়াকে মুক্তি না দিলে শিক্ষক আন্দোলন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৯ ০০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



‌খালেদা জিয়াকে মুক্তি না দিলে শিক্ষক আন্দোলন

মঙ্গলবার শিক্ষক কর্মচারী ঐক্যজোট টাঙ্গাইল জেলা শাখার এক সমাবেশ বিকেল ৩টায় স্থানীয় প্রেস ক্লাবে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলার সভাপতি অধ্যাপক আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া।

বক্তব্য রাখেন অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেন, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ আবদুর রহমান, অধ্যাপক মোহাম্মদ হোসেন রানা, অধ্যক্ষ সেলিম মিয়া, অধ্যাপক রাশেদুল ইসলাম, অধ্যাপক মামুন, আব্দুল কাদির, আব্দুল আলীম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া বলেন, বেসরকারি শিক্ষক কর্মচারীদের যত সমস্যার সমাধান বেগম খালেদা জিয়া করেছেন তা আর কোনো সরকার করে নাই। বেগম খালেদা জিয়ার সরকারই একমাত্র শিক্ষক বান্ধব সরকার। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বেসরকারি শিক্ষক কর্মচারীদের সর্বপ্রথম জাতীয় বেতন স্কেলের অন্তর্ভুক্ত করেন। 

তাছাড়া বেগম খালেদা জিয়া ২০% বেতন, ২৫% উৎসব ভাতা, অবসর সুবিধা, টাইম স্কেল, আংশিক চিকিৎসা ভাতাসহ অন্যান্য সুবিধা প্রদান করেছেন। তিনিই প্রথম বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের পাঠ্যবই প্রদান করেছেন। বর্তমান সরকারের আমলে শিক্ষকরা হামলা-মামলার শিকার।

খালেদা জিয়ার সরকার নকল সমূলে উৎপাটন করেছিলেন। আর এই সরকারের আমলে আবার নকলের মহোৎসব চলছে। নকল করতে না দিলে ছাত্রলীগের সোনার ছেলেরা শিক্ষককে লাথি মেরে রাস্তায় পিটিয়ে আহত করেন। শিক্ষকদের নির্বাচনের দায়িত্ব দিয়ে কেন্দ্রে অবৈধ সীল মারতে বাধ্য করে।

তিনি বলেন, শিক্ষক কর্মচারীদেরও নৈতিক দায়িত্ব বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ঝাঁপিয়ে পড়া, বেগম খালেদা জিয়া ছাড়া শিক্ষকরা কোনো সুবিধা পাবে বলে মনে হয় না।

তিনি পাবনার শহীদ সরকারি বুলবুল কলেজের শিক্ষক মাসুদুর রহমানকে লাঞ্ছিত করা সংশ্লিষ্ট সকল সন্ত্রাসীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানান।

অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া ঈদের পূর্বে পূর্ণাঙ্গ উৎসব ভাতা, ৪% অতিরিক্ত কর্তনের প্রজ্ঞাপন বাতিল এবং চাকরি জাতীয়করণের দাবি জানান নতুবা ঈদের পরে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা