kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ, লাখ টাকায় মীমাংসার চেষ্টা

মানিকগঞ্জ প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ০০:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ, লাখ টাকায় মীমাংসার চেষ্টা

মানিকগঞ্জের ঘিওরে ১০ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে  দুলাল রবি ফেলু (৪২) নামের এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় গত সোমবার রাতে নির্যাতিতার মা বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছে।

সম্প্রতিক সময়ে উপজেলার হিজুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষক রবি ওই এলাকার বিলাল মিয়ার ছেলে। এ দিকে ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় মেম্বারসহ প্রভাবশালীরা  সালিশ বসিয়ে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করে ভুক্তভোগী পরিবারের সঙ্গে টাকা ভাগাভাগি করে নেয়।

মামলা সূত্রে জানা যায়, নির্যাতিত ওই শিশুটি স্থানীয় ফুলহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২য় শ্রেণীর ছাত্রী। গত ১২ মে শিশুটি বাড়ির পাশে ছাগলের বাচ্চা আনার জন্য যায়। এ সময় একই এলাকার রবি কৌশলে তাকে জোর করে পাশের আগর আলীর বাড়ির টিনের ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে শিশুটির মা অনেক খোঁজাখুঁজি করে এক পর্যায়ে ওই বাড়িতে গিয়ে ডাকতে থাকে। এ সময় ঘরে থাকা শিশুটি দরজা খুলে দিয়ে কান্না করতে থাকে। কান্নার কারণ জানতে চাইলে মায়ের কাছে সব ঘটনা খুলে বলে। ওই মুহূর্তে ধর্ষক রবি পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে গত ১৪ মে স্থানীয় বাকা বিল্লার বাড়িতে গোপনে সালিশ বসায়। এ সময় স্থানীয় ইউপি সদস্য রমজান আলী ও বাবু মল্লিক, তোবারক হোসেনসহ আট সদস্যের একটি জুরী বোর্ডে এক লাখ দশ হাজার টাকা জরিমানা করে। জরিমানার ৫০ হাজার টাকা ভুক্তভোগী পরিবারকে দিয়ে বাকি টাকা  স্থানীয় কয়েকজন কথিত সাংবাদিকসহ নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়।
শিশুটির মা রেখা আক্তার বলেন, আমার অবুঝ প্রতিবন্ধী শিশুটির সঙ্গে যে এ রকম ব্যবহার করেছে আমি তার শাস্তি চাই।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম কালের কণ্ঠকে বলেন, এ বিষয়ে নির্যাতিত শিশুটির মা বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছে। শিশুটির ডাক্তারি পরীক্ষার জন্য মঙ্গলবার মানিকগঞ্জ জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। আর আসামিকে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে। আর এ ঘটনায় কেউ জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা