kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

সোনারগাঁয় পুকুরে বিষ দিয়ে দুই লাখ টাকার মাছ নিধন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২১ মে, ২০১৯ ২৩:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয় পুকুরে বিষ দিয়ে দুই লাখ টাকার মাছ নিধন

ছবি: কালের কণ্ঠ

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভায় দুর্বৃত্তরা একটি পুকুরে বিষ প্রয়োগ করেছে। এ ঘটনায় প্রায় ২ লাখ টাকার মাছ মারা গেছে। গত সোমবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন আদর্শ মৎস্য খামারের মালিক সোলায়মান বেপারী।

পুলিশ ও এলাকাবাসী এবং অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকায় সোলায়মান বেপারী আদর্শ মৎস্য খামারের ব্যানারে দীর্ঘদিন ধরে পুকুর লিজ নিয়ে মৎস্য চাষ করে আসছেন। মাছ চাষে তিনি জেলা পর্যায়ে সরকারিভাবে পুরস্কার প্রাপ্ত খামারী। 
মঙ্গলবার ভোর রাতে খাগুটিয়া এলাকায় পুকুরে মাছের খাবার দিতে গিয়ে দেখতে পান কে বা কারা পুকুরগুলোতে বিষ প্রয়োগ করে। সকালে সব মাছ মরে ভেসে উঠেছে। এ ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের আসামি করে মঙ্গলবার সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে আদর্শ মৎস্য খামারী সোলায়মান বেপারী জানান, শত্রুতা করে দুর্বৃত্তরা খাগুটিয়া গ্রামের পাশের একটি পুকুরে বিষ ঢেলে ২ লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে। মাছ নিধনে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে সোনারগাঁ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, মাছগুলো বিষ প্রয়োগে মরেছে ল্যাবটেস্ট ছাড়া আমরা বলতে পারি না। এ জন্য মহাখালীতে মাছ ও পানির নমুনা সংগ্রহ করে পরীক্ষার রিপোর্ট দেখে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, এ ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা