kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

ঢাকা-পাথরঘাটা রুটে দোতলা লঞ্চ চালুর দাবিতে মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

২১ মে, ২০১৯ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-পাথরঘাটা রুটে দোতলা লঞ্চ চালুর দাবিতে মানববন্ধন

বরগুনার পাথরঘাটায় ঢাকা থেকে সরাসরি পাথরঘাটা পর্যন্ত দোতলা লঞ্চ যোগাযোগ পুনস্থাপনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। শহরের শেখ রাসেল স্কয়ারে মানববন্ধনের আয়োজন করে পাথরঘাটা প্রেস ক্লাব, উপজেলা আইনজীবি সমিতি ও পাথরঘাটা বণিক সমিতি।

আজ মঙ্গলবার বেলা ১১টায় অনুষ্ঠিত মানববন্ধনে ব্যবসায়ী, ছাত্র-শিক্ষক, আইনজীবী, শ্রমিক ও সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনকালে বক্তরা দাবি করেন, দেশের সর্বদক্ষিণে অবস্থিত পাথরঘাটা উপজেলায় একসময় ঢাকা থেকে দোতলা লঞ্চ চলাচল করত। বরিশাল থেকে স্টিমার সার্ভিসসহ বিভিন্ন রুটের বড়বড় লঞ্চ চলাচল করত। বিগত ১০/১২ বছর যাবৎ ঢাকা গামী লঞ্চসহ অন্যান্য রুট বন্ধ হয়ে যায়। যে কারণে পাথরঘাটার মানুষকে নৌপথে ঢাকা বা চাদঁপুর যেতে ১৮ কিলোমিটার দূরে কাকচিড়া গিয়ে লঞ্চে চড়তে হয়। এত মালামাল পরিবহনসহ যাত্রীদের অবর্ণনীয় দুভোগ পোহাতে হয়।

ব্যবসায়ীরা বলেন, ১৮ কিলোমিটার দূর থেকে সড়কপথে পাথরঘাটায় পৌঁছাতে অধিকমাত্রায় খরচ হয়। ঈদের পূর্বেই পণ্যপরিবহনসহ ঈদযাত্রীদের সুবিধার্থে ঢাকা-পাথরঘাটা দোতলা লঞ্চ চালুর দাবি করেন বক্তরা।

পাথরঘাটা প্রেস ক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. জাবির হোসেন, সমাসেবী মেহেদী হাসান, সাংবাদিক আমিন সোহেল, মফিক খোকন, ব্যবসায়ী হাফেজ মোস্তফা প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা