kalerkantho

শুক্রবার । ১৫ ফাল্গুন ১৪২৬ । ২৮ ফেব্রুয়ারি ২০২০। ৩ রজব জমাদিউস সানি ১৪৪১

জনতার রোষের শিকার আশিক শিশু পাচারকারী নয়, মানসিক ভারসাম্যহীন

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

২১ মে, ২০১৯ ১৪:৫২ | পড়া যাবে ২ মিনিটে



জনতার রোষের শিকার আশিক শিশু পাচারকারী নয়, মানসিক ভারসাম্যহীন

ঝিনাইদহের কালীগঞ্জে শিহাব (৯) ও আরাফত (৮) নামের দুই স্কুলছাত্রকে পাচার করার চেষ্টাকালে রোহিঙ্গা পাচারকারী সন্দেহে আশিক (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার বড় রায়গ্রামে এ ঘটনা ঘটে।

পাচারের হাত থেকে বেঁচে যাওয়া শিহাব বড় রায়গ্রামের মোফাজ্জেল হোসেনের ছেলে ও সিংগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্র। আর আরাফত একই গ্রামের রায়হান উদ্দীনের ছেলে ও সিংগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আশিক ও আরাফত দুই বন্ধু মিলে গ্রামের একটি পান বরজের কাছে খেলা করছিল। এ সময় মিষ্টি খাওয়ানোর কথা বলে তাদের পাচারের চেষ্টা করলে ওই স্কুলছাত্র চিৎকার দেয়। এ সময় এলাকাবাসী ছুটে এসে পাচারকারীকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

এলাকাবাসী ওই পাচারকারীকে রোহিঙ্গা দাবি করেন। 

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী বলেন, এলাকাবাসী রোহিঙ্গা পাচারকারী সন্দেহে এক যুবককে পুলিশে দিয়েছে। তবে পাচারকারী যুবক আশিক রোহিঙ্গা নয়। মানসিক ভারসাম্যহীন। সে তার নিজের নাম আশিক ও পিতার নাম মার্জেদ বলতে পারে। বাড়ির নাম-ঠিকানা বলতে পারে না। তিনি আরো জানান, ওই দুই স্কুলছাত্রকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে পাচারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা