kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

রেলের জমিতে পাকা ভবন!

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২১ মে, ২০১৯ ১১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



রেলের জমিতে পাকা ভবন!

পাবনার ভাঙ্গুড়া পৌর শহরে বড়ালব্রিজ রেল স্টেশনের জায়গা অবৈধভাবে দখল করে আরসিসি ভিত দিয়ে পাকা ভবন নির্মাণ শুরু করেছে একজন ব্যবসায়ী। ভাঙ্গুড়া পৌর ভূমি অফিসের পঞ্চাশ গজ দূরে শহরের প্রধান সড়কের পাশে এই ভবনের নির্মাণ কাজ চললেও ওই অফিসের কর্মকর্তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। উপরন্তু ভূমি অফিসের লোকজনকে ম্যানেজ করে এই ভবন নির্মাণ কাজ চলছে বলে স্থানীয়দের অভিযোগ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাঙ্গুড়া পৌর শহরের বড়ালব্রিজ রেল স্টেশনের উত্তরে বেইলি সেতু সড়কের গাঘেঁষে আরসিসি ভিত দিয়ে ভবন নির্মাণ কাজ শুরু করেছেন শরৎনগর বাজারের গরু ব্যবসায়ী সিদ্দিক আলী। এরই মধ্যে ভবনের ফাউন্ডেশনের কাজ শেষ হয়ে গেছে। চলছে বিম ও কলাম নির্মাণকাজ। নির্মাণ কাজ আড়াল করতে সড়কের পাশে টিনের উঁচু বেড়া দেওয়া হয়েছে। যাতে সকলের নজর এড়িয়ে রাতারাতি নির্মাণ কাজ শেষ করা যায়। 

জানা যায়, প্রায় দুই যুগ আগে পৌর শহরের চৌবাড়িয়া মহল্লার গরু ব্যবসায়ী সিদ্দিক জায়গাটিতে টিনের ঘর তুলে দখল করে। এরপর রেলের খাজনা আদায়কারীরা কয়েকবার এসে ওই ঘর উচ্ছেদের ভয়ভীতি দেখায় দখলদারকে। কিন্তু পরে তারা উচ্ছেদ না করেই চলে যায়। 

ভবন নির্মাণের বিষয়ে দখলদার সিদ্দিক আলী বলেন, আগে থেকেই ওই জায়গা আমার দখলে ছিল। তাই এখন পাকা ভবন নির্মাণ করছি। রেল কর্তৃপক্ষ কখনো প্রয়োজন মনে করলে ভেঙে দেবে।

এ বিষয়ে ভাঙ্গুড়া পৌর ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। জেনে ভালো হলো। ভবন নির্মাণ বন্ধ করে দেওয়া হবে।

রেলের পাকশী (পশ্চিমাঞ্চল) অফিসের ভূসম্পত্তি কর্মকর্তা ইউনুস আলী বলেন, দ্রুত অভিযান চালিয়ে ওই ভবন নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া ভাঙ্গুড়ায় খুব তাড়াতাড়ি উচ্ছেদ অভিযান চালানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা