kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

মানবতাবিরোধী অপরাধের মামলা

ফেনীর নূর মোহাম্মদ নীলফামারীতে গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধি   

২১ মে, ২০১৯ ০২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীর নূর মোহাম্মদ নীলফামারীতে গ্রেপ্তার

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় ফেনীর আসামি নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদকে নীলফামারী থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। গতকাল সোমবার বিকেলে জেলা শহরের বড়বাজার এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। 

নূর মোহাম্মদ ফেনী সদরের উত্তর গোবিন্দপুর গ্রামের মৃত সেকেন্দার সুফি ওরফে সুফি শেখের ছেলে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ২০১৭ সালের ২৬ জানুয়ারি আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় তোফাজ্জল হোসেন তদু ও মো. আবু ইউসুফ নামের আরো দুজন আসামি রয়েছেন। 

মামলার অভিযোগ অনুসারে, ১৯৭১ সালের ১০ আগস্ট রাত ১টার দিকে উত্তর গোবিন্দপুর গ্রামের শহীদ আব্দুল ওহাবকে নিজ বাড়ির সামনে হত্যা করেন ওই তিন আসামি। একই রাতে তাঁরা গ্রামের শামসুল হক, আব্দুল হক, মজিবুল হক ও আব্দুল রউফকে নিজ নিজ বাড়ি থেকে ধরে নিয়ে কালিদহ বড়দাহ প্রসন্ন রায় জমিদারবাড়ি রাজাকার ক্যাম্পে নির্মমভাবে নির্যাতন করেন। 

এ ব্যাপারে নীলফামারী ডিবি পুলিশের পরিদর্শক আফজালুল ইসলাম বলেন, ‘গতকাল সকালে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা আমাদের হাতে এসে পৌঁছে। এরপর বিকেল ৩টার দিকে এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।’

মন্তব্য