kalerkantho

শুক্রবার । ২১ জুন ২০১৯। ৭ আষাঢ় ১৪২৬। ১৮ শাওয়াল ১৪৪০

নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি

সাভারে কারখানাকে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২১ মে, ২০১৯ ০১:২১ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে কারখানাকে ১২ লাখ টাকা জরিমানা

ছবি: কালের কণ্ঠ

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে সাভারে একটি খাদ্য তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের বাগবাড়ি এলাকার প্রিন্স ফুড প্রোডাক্টসে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রতিষ্ঠানটিকে ১২ লাখ টাকা জরিমানা করেন র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

র‌্যাব-৪ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে প্রিন্স ফুড প্রোডাক্টস কর্তৃপক্ষ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই, কেকসহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য তৈরি করে বিক্রি করে আসছিল। সোমবার দুপুরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ওই কারখানায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি দল।

এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে ১২ কারখানাটিকে লাখ টাকা জরিমানা করেন র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন। সেই সঙ্গে কারখানা কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি না করতে।

র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, পুরো রমজান মাস জুড়ে ভেজাল খাদ্যের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে র‌্যাব-৪ এর এ এসপি আলী মোহাম্মদ আব্দুল্লাহসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য