kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় খোলা আকাশের নিচে ক্ষতিগ্রস্তরা

হামলাকারীদের আটকের দাবিতে মানববন্ধন

চিতলমারী-কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি   

২০ মে, ২০১৯ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় খোলা আকাশের নিচে ক্ষতিগ্রস্তরা

বাগেরহাটের চিতলমারীর আমবাড়িতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্তরা এখন খোলা আকাশের নিচে মানবেতর দিন কাটাচ্ছেন। এর প্রতিবাদে আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় মানববন্ধন করেছেন কয়েক গ্রামের বাসিন্দারা।

রাতের আঁধারে ঘুমন্ত মানুষের ওপর রক্তক্ষয়ী হামলা, বসতঘর ভাঙচুর, লুটতরাজ ও নাশকতার প্রতিবাদে এবং হামলাকারীদের আটকের দাবিতে সোমবার এই মানববন্ধন করা হয়।

উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাতে চিতলমারীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে পাঁচটি বসতবাড়িতে হামলা ও ব্যাপক ভাঙচুরের ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা রয়েছে। থানায় মামলা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে শাহ আলম নামে একজনকে আটক করা হয়েছে। বসতঘরগুলো ভেঙে হামলাকারীরা উল্টে ফেলেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

মানববন্ধনের আয়োজক শাহাজান সরদার বলেন, আমবাড়ি গ্রামে গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাঁচটি বসতঘরে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ হয়েছে। এই হামলায় আহত হয় দুই নারীসহ সাতজন। তাদের মধ্যে পাঁচজনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলায় প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান।

চিতলমারী থানার পুলিশ পরিদর্শক অনুকুল সরকার বলেন, আমবাড়ি গ্রামের আউয়াল শেখ ও শাহাজান সরদারের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। তারই জের ধরে শনিবার মধ্যরাতে ওই হামলা ও লুটতরাজের ঘটনা ঘটায় আউয়ালের ছেলে আসাদ শেখসহ তার লোকজন। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। দুই আসামিকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা