kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

মির্জাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২০ মে, ২০১৯ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার জামুর্কী বাজার এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ উচ্ছেদ অভিযান চালিয়েছে। এ সময় সড়ক ও জনপথের জমিতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়।

আজ সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মইনুল হকের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

সওজ সূত্রে জানা গেছে, এ সময় অবৈধভাবে গড়ে তোলা একটি তৃতীয় তলা ভবন, একটি দ্বিতীয় তলা ভবন, দুইটি আধাপাকা ও বেশ কয়েকটি টিন সেডের ঘর ভেঙে ফেলা হয়। এর আগে সওজ কর্তৃপক্ষ সরকারি জমি থেকে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নিতে এলাকায় মাইকিং করে সচেতন করে।

তবে অভিযানে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন, স্থাপনা সরিয়ে নিতে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ কোনো সময় দেয়নি। সরকারি জমি উদ্ধারে অভিযান চালানো হবে বলে গতকাল রবিবার রাতে তাদের জানানো হয়েছে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার নওয়োজিশ রহমান সাংবাদিকদের জানান, ঢাকা-চন্দ্রা-টাঙ্গাইল মহাসড়কের পাশে সরকারি জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে। মহাসড়কের উন্নয়ন কাজের স্বার্থে সরকারি জমিতে নির্মিত অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মির্জাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মইনুল হক জানান, মহাসড়কের পাশে জামুর্কী বাজার এলাকায় সরকারি জমি দখল করে স্থানীয় লোকজন অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেছিল। সোমবার অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে। উদ্ধারকৃত জমির মূল্য কয়েক কোটি টাকা হবে বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা