kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

যাত্রাবিরতির দাবিতে সান্তাহার স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস অবরোধ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   

১৯ মে, ২০১৯ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রাবিরতির দাবিতে সান্তাহার স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস অবরোধ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে আজ রবিবার দুপুরে একটি দ্রুতযান এক্সপ্রেস ট্রেন অবরোধ করা হয়েছে।

সান্তাহার স্টেশনে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বানে কয়েক হাজার মানুষ ট্রেন অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করে। দুপুর ১২টা ২০ মিনিটে ট্রেনটি স্টেশনে প্রবেশ করার পর  আন্দোলনকারীরা প্রায় ৩০ মিনিট ট্রেনটি অবরোধ করে রাখেন। এ সময় আন্দোলনকারীরা ট্রেনের যাত্রাবিরতির দাবিতে নানা শ্লোগান দিয়ে স্টেশন চত্বর মুখরিত করে রাখেন। পরে ১২টা ৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে সান্তাহার স্টেশন ছেড়ে যায়।

উল্লেখ্য, সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি চারদিনের কর্মসূচি ঘোষণা করে।

অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সাবেক সাংসদ আলহাজ্ব কছিম উদ্দীন আহম্মেদ, যুগ্ম আহ্বায়ক সাজেদুল ইসলাম চম্পা, সান্তাহার প্রেস ক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলু, সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, সাবেক পৌর মেয়র ফিরোজ মো. কামরুল হাসান, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবিন, উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান, নারী নেত্রী শাহানাজ মোমতাজ মুক্তা, আদমদীঘি থানা যুবদলের সভাপতি মাহাফুজুল হক টিকন, পৌর যুবদলের সভাপতি মামুনুর রশিদ মামুন, সহকারী অধ্যপক মাসুদ রানা, আওয়ামী লীগ নেতা আসলাম সিদকার প্রমুখ।

আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ঢাকার মধ্যে চলাচল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের ট্রেনটির উদ্ভোধন করবেন। পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রা করে ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বর্তীপুর যাত্রা বিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে। গুরুত্বপূর্ণ জংশন স্টেশন হওয়া সত্ত্বেও সান্তাহার জংশন স্টেশনে যাত্রাবিরতি না দেওয়ায় পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি প্রায় চার দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা