kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

দুর্নীতি কমিয়ে আনা অসম্ভব কিছুই না : দুদক চেয়ারম্যান

চাঁদপুর প্রতিনিধি   

১৯ মে, ২০১৯ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি কমিয়ে আনা অসম্ভব কিছুই না : দুদক চেয়ারম্যান

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দায়িত্ব পালনকালে দেখেছি শতভাগ দুর্নীতি দূর করা সম্ভব নয়। তবে তা কমিয়ে আনা অসম্ভব কিছুই না। আজ রবিবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি। 

তিনি আরো বলেন, আমরা কাউকে এরেস্ট করতে চাই না। কিন্তু তারপরও বাধ্য হয়ে করতে হয়। 

দুদক চেয়ারম্যান বলেন, দেশকে এগিয়ে নিতে হলে দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণ করা দরকার। আর যদি তা সম্ভব না হয় তাহলে অপরাধী এবং অভিযুক্তদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিতে বধ্যপরিকর। তবে বাংলাদেশে দুর্নীতি বড় সমস্যা নয়, প্রধান সমস্যা হচ্ছে শিক্ষা। প্রকৃত শিক্ষায় আলোকিত হলে দেশ এমনিতেই এগিয়ে যাবে।     

ইকবাল মাহমুদ বলেন, আমি শপথ নেবার পর ভেবেছিলাম দুর্নীতিমুক্ত দেশ গড়তে পারব। কিন্তু তা শতভাগ না হলেও অনেক ক্ষেত্রে অগ্রগতি সাধন করতে পেরেছি। দেশের মধ্যে চাঁদপুর অপেক্ষাকৃত দুর্নীতি কম হয় বলে প্রশংসা করেন তিনি। 

এ ছাড়াও দুপুরে জেলার ফরিদগঞ্জে অপর এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দুদক চেয়ারম্যান। 

মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, কর্মক্ষেত্রে যারা ফাঁকিবাজি এবং অনিয়ম করবে তাদের বিরুদ্ধে এ বছর থেকে শুদ্ধি অভিযান চালান হবে। 

শিক্ষাখাতকে সবচেয়ে গুরুত্ব দিয়ে ইকবাল মাহমুদ বলেন, ইতিমধ্যে দেশের ২৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখেছে দুদক।  অনেকগুলোতে সততা স্টোর করা হয়েছে। যেন শিক্ষা জীবন থেকে নৈতিক মূল্যবোধ নিয়ে শিক্ষার্থীরা বেড়ে উঠতে পারে।

এই সভায় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, ইউএনও আলী আফরোজসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।         

মন্তব্য



সাতদিনের সেরা