kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

দেবীদ্বারে ব্যবসায়ীর ঘুষিতে ব্যবসায়ীর মৃত্যু

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি   

১৯ মে, ২০১৯ ০২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



দেবীদ্বারে ব্যবসায়ীর ঘুষিতে ব্যবসায়ীর মৃত্যু

ছবি: কালের কণ্ঠ

দেবীদ্বারে টিউবয়েলের পানি নেয়াকে কেন্দ্র করে দুই ব্যবসায়ীর কথা কাটাকাটির এক পর্যায়ে মনিরুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী রমিজ উদ্দিন (৪৫) নামে অপর ব্যবসায়ীর বুকে ঘুষি মারলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনাটি ঘটে শনিবার সকাল সাড়ে ১১টায় দেবীদ্বার উপজেলার ৩নং সুবিল ইউনিয়নের শিবনগর গ্রামের রোছমত আলী ফকিরের বাড়ির পাশে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিহত রমিজ উদ্দিন শিবনগর গ্রামের মৃত. রব্বান মিয়ার ছেলে এবং ঘাতক মনির হোসেন একই গ্রামের মৃত. আ. ছাত্তারের ছেলে। পেশায় উভয়ই মুদি মালের ব্যবসায়ী।

শিবনগর গ্রামের রোছমত আলী ফকিরের বাড়ির পাশের বাজারের ব্যবসায়ী রমিজ উদ্দিন একটি টিউবয়েল বসান। উক্ত টিউবয়েলের পানি বাজারের সবাই ব্যবহার করেন। হঠাৎ টিউবয়েলের গোড়ার মাটি সরে যাওয়ায় টিউবয়েলটি হেলে যায়। মনিরুল ইসলামের দোকান কর্মচারী রানা পানি নিতে আসলে তাকে রমিজ উদ্দিনের দোকান কর্মচারী এ টিউবয়েলটি মেরামতের পূর্বে অন্য টিউবয়েল থেকে পানি নিতে বলেন। বিষয়টি দোকান মালিক মনিরুলকে জানালে সে ক্ষুব্ধ হয়ে রমিজ উদ্দিনের দোকান কর্মচারীকে মারধর ও  হুমকি দেয়।

সংবাদ পেয়ে রমিজ উদ্দিন ও তার স্ত্রী রোকেয়া বেগম বাড়ি থেকে এসে মনিরুলকে জিজ্ঞাসাবাদে কথা কাটাকাটি ও হাতা হাতির এক পর্যায়ে রমিজ উদ্দিনের বুকে মনিরুল ঘুষি মারলে ঘটনাস্থলেই অচেতন হয়ে পড়ে। স্থানীয়রা দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে দেবীদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেল এ এস পি আমির উল্লাহ, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মেজবাহ উদ্দিন, উপ-পরিদর্শক (এসআই) ইখতিয়ার উদ্দিন, উপ-পরিদর্শক (এসআই) মো. রবিউল ইসলাম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের ছোরতহাল রিপোর্ট তৈরিপূর্বক ময়নাতদন্তের জন্য লাশ থানায় নিয়ে আসেন। 
ওই ঘটনায় নিহতের স্ত্রী রোকেয়া বেগম (৩৮) বাদী হয়ে মনিরুল ইসলামকে একমাত্র আসামি করে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। 

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মেজবাহ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টিউবয়েলের পানি নেওয়াকে কেন্দ্র করে মনিরুলের ঘুষির আঘাতে রমিজ উদ্দিন মারা যায়। ঘাতক মনিরুল ইসলাম স্বপরিবারে পালিয়ে গেছে। লাশ ময়নাতদন্তের জন্য আজ রবিবার সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।

মন্তব্য