kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

অন্ধকারে নন্দীগ্রাম, লণ্ডভণ্ড

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি   

১৮ মে, ২০১৯ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



অন্ধকারে নন্দীগ্রাম, লণ্ডভণ্ড

হঠাৎ করেই প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় গাছপালা, বাড়িঘর, বিদ্যুৎ সংযোগ লণ্ডভণ্ড হয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো উপজেলার বিদ্যুৎ সরবরাহ।

সরেজমিন গিয়ে দেখা যায়, গতকাল শুক্রবার ইফতারের আগমুহূর্তে হঠাৎ করেই প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় শুরু হয়। এ ঝড়ের তাণ্ডবে পুরো উপজেলার অসংখ্য গাছ ভেঙে ঘরে ও রাস্তার ওপর পড়ে রয়েছে। একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের দুই শতাধিক বাড়িঘর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। অনেক এলাকায় বড় গাছ, টিনের চালা বৈদ্যুতিক তারের ওপর পড়ে তার ছিঁড়ে পড়েছে ও খুঁটি ভেঙে গেছে। 

জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার হোসেন রানা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

শহরের কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ করা হলেও এখনো উপজেলার বেশিরভাগ এলাকা রয়েছে  অন্ধকারে। পরিস্থিতি স্বাভাবিক হতে আরো ১ দিন সময় লাগবে বলে জানিয়েছেন নন্দীগ্রাম পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের কর্মকর্তারা।

নন্দীগ্রাম পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের এজিএম মাজাহারুল ইসলাম জানান, ঝড়ের পর থেকেই পরিস্থিতি স্বাভাবিক করতে বিদ্যুৎ বিভাগের লোকজন কাজ করছেন। কাজ শেষ হলেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে।

মন্তব্য