kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

ঈশ্বরদীতে দখলদার উচ্ছেদে উদ্ধার হলো ৮ কোটি টাকার সরকারি সম্পদ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ১৫:১০ | পড়া যাবে ৩ মিনিটে



ঈশ্বরদীতে দখলদার উচ্ছেদে উদ্ধার হলো ৮ কোটি টাকার সরকারি সম্পদ

পাবনা ঈশ্বরদীর চর গড়গড়ি আলহাজ মোড়ে অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করে ৮ কোটি টাকার সরকারি সম্পদ পুনরুদ্ধার করা হয়েছে। পাবনা জেলা প্রশাসকের নির্দেশে ও অতিরিক্ত জেলা প্রশাসকের (এডিএম) সার্বিক সহযোগিতায় ঈশ্বরদী উপজেলা প্রশাসন বুধবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালিয়ে এই সম্পদ উদ্ধার করে। 

ঈশ্বরদী ভূমি অফিস সূত্র মতে, উপজেলার চরগড়গড়ি আলহাজ মোড়ের আলী আকবর ও আলহাজ আলী যৌথভাবে বিগত দুই শতক ধরে ৯৬ শতাংশ সরকারি সম্পত্তি অবৈধভাবে দখল করে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন। সম্প্রতি আলী আকবর ওই জমির ওপর পাঁচতলা ফাউন্ডেশন করে বাড়ি নির্মাণ করেন। একই সঙ্গে তিনি ও আলহাজ আলী সেমি-পাকা এবং টিনশেড দিয়ে দোকান নির্মাণ করে ভাড়া আদায় করে আসছিলেন। সূত্রটি আরো জানায়, কোনোরূপ লিজ ছাড়াই তারা দুজন সরকারি সম্পদ দখল করে বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান নির্মাণ করেন। 

ঈশ্বরদী ভূমি অফিস থেকে তাদের বারবার নোটিশের মাধ্যমে অবৈধ দখল ছাড়ার আদেশ দিলেও তারা কোনোরূপ কর্ণপাত করেননি। শেষে বিষয়টি লিখিতভাবে পাবনা জেলা প্রশাসককে অবগত করা হয়। জেলা প্রশাসকের নির্দেশে ও অতিরিক্ত জেলা প্রশাসকের (এডিএম) সহযোগিতায় ঈশ্বরদী উপজেলা প্রশাসন এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

উচ্ছেদ অভিযানের সময় পাবনা জেলা ম্যাজিস্ট্রেট (এনডিসি) আব্দুল্লাহ আল মাহমুদ, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহম্মাদ হোসেন ভূঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, সার্ভেয়ার আসাদুজ্জামান সোহেল, সাহাপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা খন্দকার মোতাহার হোসেন ও পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহিনের নেতৃত্বে ১০ জন পুলিশ সদস্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য উপস্থিত ছিলেন। 

উচ্ছেদ অভিযানের সময় অবৈধ দখলদার আলী আকবরের একটি পাঁচতলা ফাউন্ডেশনের একতলা কমপ্লিট বাড়ি, পাকা ও সেমি-পাকা টিনশেড ৮টি দোকানসহ অন্তত এক কোটি টাকা ও আলহাজ আলীর একতলা পাকা বাড়ি, একটি টিনশেড বাড়ি ও সেমি-পাকা ৫টি দোকানসহ অন্তত ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তাদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়। তবে তাদের কেউই উচ্ছেদের বিষয়ে কোনোরূপ মন্তব্য করতে রাজি হননি। 

উচ্ছেদ অভিযানের মাধ্যমে সরকারি সম্পত্তি পুনরুদ্ধারের তথ্যটি নিশ্চিত করে ঈশ্বরদী সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল জানান, অবৈধ দখলদারদের নিকট থেকে সরকারি সম্পত্তি উদ্ধার অভিযানটি চলমানপ্রক্রিয়া। উচ্ছেদ অভিযানের সময় অবৈধ দখলদাররা উপস্থিত ছিলেন। কিন্তু তারা বাধা দেওয়ার কোনো চেষ্টা করেনি। ফলে উচ্ছেদ অভিযান সফলভাবে সম্পন্ন হয়েছে।

 

মন্তব্য