kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

'হিলি পাস' কার্যক্রম উদ্বোধন

হিলি প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ১৪:৩০ | পড়া যাবে ২ মিনিটে



'হিলি পাস' কার্যক্রম উদ্বোধন

হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে আমদানি-রপ্তানি কার্যক্রম আরো গতিশীল করতে ও বন্দরের সকল কার্যক্রম স্বয়ংক্রিয় কম্পিউটারাইজ পদ্ধতিতে সম্পূর্ণ করতে 'হিলি পাস' নামক কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটে কাস্টমস কার্যালয়ে ফিতা কেটে 'হিলি পাস' নামক অটোমেটেড কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মুহাম্মদ আমিনুর রহমান। পরে তিনি এই কার্যক্রমের বিভিন্ন কর্মপদ্ধতি ও বন্দর দিয়ে পণ্য প্রবেশ পথ সীমান্তের চেকপোস্ট গেট এলাকা পরিদর্শন করেন।

এর পরে হিলি স্থল শুল্ক স্টেশনের আয়োজনে স্টেশনের সন্মেলন কক্ষে বন্দরের আমদানি-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট ও বন্দর কর্তৃপক্ষকে নিয়ে আলোচনাসভায় মিলিত হন। রংপুর কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদার, জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক, হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ, বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি আব্দুল আজিজসহ বন্দরের আমদানি, রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট ও রাজস্ব কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় 'হিলি পাস' অটোমেটেড কার পাস সিস্টেম চালুর ফলে বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি কার্যক্রমসহ বন্দরের সকল কার্যক্রম স্বয়ংক্রিয় পদ্ধতিতে সম্পূর্ণ হবে এর ফলে বন্দর দিয়ে পণ্য আমদানি, রপ্তানি ও খালাসে সময় কম লাগবে বলে কাস্টমস কর্তৃপক্ষ জানান। পর্যায়ক্রমে দেশের সবগুলো বন্দরে এই পদ্ধতি চালু করা হবে বলেও জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা