kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে জনগণকে উদ্বুদ্ধ করতে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ১৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে জনগণকে উদ্বুদ্ধ করতে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

উন্নত রাষ্ট্র ও জাতি গঠণে জনগণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রমে আওতায় এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ঝিনাইদহ জেলা তথ্য অফিস এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দীক। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা।

লিখিত বক্তব্য জেলা তথ্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দীক বলেন, সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করা এবং ২০৪১ সালে মধ্য বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। 

তিনি আরো বলেন, এরই মধ্যে সরকার প্রায় সকল সেক্টরে প্রভূত সাফল্য অর্জন করেছে। জাতিসংঘ কর্তৃক বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের স্বীকৃতি দেওয়া হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, স্যানিটেশন, নারী ও শিশুর উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন, আত্মকর্মসংস্থান অবকাঠামো উন্নয়ন প্রভৃতি বিষয়ে সরকারের অর্জিত এ সাফল্য সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে জেলা তথ্য অফিস বিশেষ প্রচার কার্যক্রম বাস্তবায়ন করছে।  

তিনি আরো বলেন, এ উপলক্ষে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রমে আওতায় আগামী ১৮ মে উপজেলার নিয়ামতপুর ইউনিয়ন পরিষদে এক আলোচনাসভার আয়োজন করা হয়েছে। 

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য  কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার। 

প্রেস ব্রিফিংয়ে কালীগঞ্জ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

মন্তব্য