kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

বগুড়া জেলা বিএনপি পেল নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া    

১৬ মে, ২০১৯ ০২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া জেলা বিএনপি পেল নতুন কমিটি

কেন্দ্রের হস্তক্ষেপে বগুড়ার জেলা বিএনপির কমিটির ‘অস্বস্তি’ আপাতত নিরসন হয়েছে। গতকাল বুধবার কেন্দ্র থেকে বগুড়া জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছে। সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়। বুধবার বিকেলে এই কমিটির কথা জানানো হলেও গত মঙ্গলবার রাতেই বিএনপির কেন্দ্রীয় কমিটি এটি অনুমোদন দেয়। তবে এই কমিটিতে জেলা বিএনপির পাল্টাপাল্টি দুই কমিটির আহ্বায়কদের রাখা হয়নি।

নতুন এই কমিটির খবর প্রচার হওয়ার পর থেকেই বগুড়ায় দলটির নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা। তবে এই আহ্বায়ক কমিটিতে জায়গা না পাওয়া জেলা বিএনপির সাবেক কোনো নেতাই নতুন কমিটি নিয়ে মুখ খুলছেন না। তবে নতুন কমিটিসংক্রান্ত কোনো চিঠি এখন পর্যন্ত বগুড়ায় আসেনি বলে জানিয়েছেন জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম।
উল্লেখ্য, গত ২৯ এপ্রিল সাধারণ সভার মাধ্যমে জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম আহ্বায়ক এবং সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চানকে যুগ্ম আহ্বায়ক করে ৪৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। পরে ওই দিন সন্ধ্যায় জেলা বিএনপির জ্যেষ্ঠ কিছু নেতা শহরের রিয়াজ কাজী লেনে সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর বাসায় সভা করে পাল্টা আরেকটি আহ্বায়ক কমিটি দেন। ওই কমিটিতে বগুড়ার পৌর মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমানকে আহ্বায়ক এবং ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যের নাম রাখা হয়েছিল।

সর্বশেষ গতকাল বুধবার কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন এই আহ্বায়ক কমিটির ঘোষণা এলো। 
জেলা বিএনপির নতুন আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আমাদের আন্দোলন আরো জোরদার করা হবে। কেন্দ্র থেকে যে নির্দেশনা দেওয়া হবে তা কঠোরভাবে পালন করা হবে। 

মন্তব্য