kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

বিসিভোয়া অফিসে হামলার প্রতিবাদে সভা

হামলাকারীদের গ্রেপ্তারে ব্যর্থ হলে পণ্যবাহী জাহাজ চলাচল বন্ধ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ০০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



হামলাকারীদের গ্রেপ্তারে ব্যর্থ হলে পণ্যবাহী জাহাজ চলাচল বন্ধ

বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন (বিসিভোয়া)-এর নির্বাচনী তফসিল ঘোষণাকে কেন্দ্র করে হামলার ঘটনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা  সরকারকে হুঁশিয়ার করে বলেন, অবিলন্বে হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। সরকার যদি হামলাকারীদের গ্রেপ্তার করতে ব্যর্থ হয় তাহলে বাংলাদেশে চলাচলরত সকল পণ্যবাহী জাহাজ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হবে।
 
গতকাল বুধবার সদরঘাট তেল ব্যবসায়ী সমিতির কার্যালয় কেরানীগঞ্জের কালিগঞ্জ তেলঘাট এলাকায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদরঘাট তেল ব্যবসায়ী সমিতির সভাপতি ও বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন (বিসিভোয়া)-এর সাংগঠনিক সম্পাদক জি এম ছারোয়ার। 
 
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন (বিসিভোয়া)-এর সভাপতি ও শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. নুরুল হক বেপারী, উপদেষ্টা মবিবুর রহমান, জাহাজ ব্যবসায়ী কামাল হোসেন ঢালী প্রমুখ।
 
অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ইকবাল হোসেন তার বক্তব্যে বলেন ঈদের পর আগামী ২৯ জুন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন (বিসিভোয়া)-এর দ্বিবার্ষিক নির্বাচন। এ লক্ষে নির্বাচন কমিশন গত ৪ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এই নির্বাচনকে বানচাল করার জন্য মিঠু গাজী নামে আমাদের অ্যাসোসিয়েশনের একজন নির্বাহী সদস্যের নেতৃত্বে গত ১২ মে দুপুরে ২০/২৫ জনের একটি বহিরাগত সন্ত্রাসী দল পুলিশের উপস্থিতিতে বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন (বিসিভোয়া)-এর বিজয় নগরস্থ আকরাম টাওয়ারে অবস্থিত প্রধান কার্যালয়ে হামলা চালায়।
 
সন্ত্রাসীরা অফিস ভাঙচুর করে এবং অফিসে থাকা অ্যাসোসিয়েশনের প্যাড, সিল ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যায়। এ সময় তারা আমাদের প্রবীণ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেনকেও অপহরণের চেষ্টা করে। পরে ভবনে থাকা সকল ব্যবসায়ীদের প্রতিরোধের মুখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
 
এ ব্যাপারে ওইদিনই সন্ত্রাসীদের বিরুদ্ধে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রমনা মডেল থানায় মামলা করতে গেলে থানা আমাদের অভিযোগটি সাধারণ ডায়রি হিসেবে গ্রহণ করে। কিন্তু গত তিনদিনেও পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি।
 
তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, যদি হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করতে পুলিশ ব্যর্থ হয় তাহলে সারা বাংলাদেশে চলাচলরত সকল পণ্যবাহী জাহাজ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হবে।

মন্তব্য