kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

নদী থেকে মাটি কাটার দায়ে

সিঙ্গাইরে চালকসহ ৮ মাহিন্দ্র গাড়ি আটক

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

১৫ মে, ২০১৯ ২৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



সিঙ্গাইরে চালকসহ ৮ মাহিন্দ্র গাড়ি আটক

ছবি: কালের কণ্ঠ

মানিকগঞ্জের সিঙ্গাইরে নদী থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে চালকসহ ৮টি মাহিন্দ্র গাড়ি আটক করেছে উপজেলা প্রশাসন। বুধবার বিকালে ধলেশ্বরী নদীর উপজেলার বায়রা ইউনিয়নের ঘোড়ামারা এলাকা থেকে  মাটি কাটা ও বহন করার দায়ে এসব যান ও চালকদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গাড়িগুলো জব্দ ও প্রত্যেক চালককে এক লাখ টাকা জরিমনা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।
 
উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে ধলেশ্বরী নদীর উপজেলার বায়রা ইউনিয়নের ঘোড়ামারা এলাকা থেকে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিল। এমন খবরে বুধবার (১৫ মে) সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমত উল্লাহ। এ সময় চালকসহ আটটি মাহিন্দ্র গাড়ি আটক করা হয়।
 
ইউএনও রাহেলা রহমত উল্লাহ কালের কণ্ঠকে জানান, স্থানীয় একটি প্রভাবশালী চক্র ধলেশ্বরী নদীর বায়রা এলাকা থেকে অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কেটে উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল। এতে করে এলাকার গ্রামীণ রাস্তা-ঘাট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। আজ বুধবার সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ওই এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে মাটি কাটা ও মাটি বহন করার দায়ে চালকসহ আটটি মাহিন্দ্র গাড়ি আটক করা হয়।
 
চালকদের বয়স ১৮ বছরের কম ও কোনো গাড়িরই রেজিস্ট্রেশন নম্বর নেই। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গাড়িগুলো জব্দ ও প্রত্যেক চালককে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মন্তব্য