kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন

লাউয়াছড়া উদ্যানে পাওয়া সেই নবজাতকের অবস্থার উন্নতি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি    

২৬ এপ্রিল, ২০১৯ ১৩:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



লাউয়াছড়া উদ্যানে পাওয়া সেই নবজাতকের অবস্থার উন্নতি

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে পাওয়া সেই নবজাতকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডে চিকিৎসাধীন শিশুটির চেতনা ফিরে এসেছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

ইতিমধ্যে শিশুটির চিকিৎসার জন্য গঠন করা হয়েছে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. প্রভাত চন্দ্র দে'র সঙ্গে পরামর্শ করে শিশুটির প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে গত বুধবার রাতে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন শিশুটির শ্বাসকষ্ট দেখা দেয়। তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়। মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়ার পর দেখা দেয় বিভিন্ন রোগের উপসর্গ। এক সময় শিশুটি নিস্তেজ হয়ে পড়ে।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. পলাশ রায় বলেন, শিশুটির অবস্থার কিছুটা উন্নতির দিকে। তার চেতনা ফিরেছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থসারথী সোম কানুনগো বলেন, শিশুটির চিকিৎসার জন্য পাঁচ সদস্যের চিকিৎসক বোর্ড করা হয়েছে। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. প্রভাত রঞ্জন দে'র পরামর্শ নিয়ে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত বুধবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৬টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া অংশে নবজাতক মেয়ে শিশুটিকে পাওয়া যায়। পুলিশ সকাল ৭টার দিকে শিশুটিকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

মন্তব্য