kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নাম বিকৃত

নারায়ণগঞ্জে দুই শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৬ এপ্রিল, ২০১৯ ০১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জে দুই শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের রতারগাঁও উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃতি করে লেখা এবং ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, যথাযথ মর্যাদায় পালন না করার অভিযোগে নারায়ণগঞ্জ আদালতে দুই শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নামে এক ব্যক্তি বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত এদিন বিকেলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে মামলাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নারায়ণগঞ্জ শহরের ৭৬ মোবারক শাহ্ রোডের বাসিন্দা মৃত. মৌলভী আলম চাঁনের ছেলে।

মামলায় বিবাদীরা হলেন রতারগাঁও উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও সম্পাদক মহসিন আহমদ ইয়াসীন। তিনি রতারগাঁও গ্রামের মৃত আব্দুল হালিমে ছেলে, মথুর কান্দি গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান, এবং বাঘভের বাজার গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে বিদ্যালয়ের অফিস সহকারী আলমগীর হোসেন।

বাদী পক্ষের আইনজীবী মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা এর সত্যতা নিশ্চিত করে বলেন, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন একটি অনলাইন পত্রিকার মাধ্যমে ১৮ এপ্রিল দুপুরে নারায়ণগঞ্জে জানতে পেরেছেন বিবাদীরা সুনামগঞ্জ জেলার ওই স্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃতি করে লেখা এবং ২৬শে মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্ভর মহান বিজয় দিবস, যথাযথ মর্যাদায় পালন করেন না। এ ছাড়া বিবাদীরা দেশের মহান স্বাধীনতার ইতিহাসকে বিকৃতি করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

এর আগে ১৯ এপ্রিল বিবাদীদের বিরুদ্ধে সিলেট জেলার শাহপরান থানার সৈয়দানিবাগের বাসিন্দা এস এম হুমায়ূন কবির বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মন্তব্য