kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে

ভোলায় ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা

ভোলা প্রতিনিধি   

২৬ এপ্রিল, ২০১৯ ০০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা

ভোলা নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় জেলেদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানা বিতরণ ও জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বৃহস্পতিবার বিকেলে ভোলা সদরের ইলিশা, তুলাতলি ও মাঝের চর এলাকার মেঘনা নদী থেকে জাল ও মাছসহ এসব জেলেদেও আটক করা হয়। পরে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর ছিদ্দিকী প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

ভোলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ওই এলাকার মাছ শিকার করার সময় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের একটি টিম ১৭ জেলেকে মাছ ও জালসহ আটক করে। পরে তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানা বিতরণ ও জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উল্লেখ্য, ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মাছের অভয়শ্রম হওয়ায় ভোলা জেলার ১৯০ কিলোমিটার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সব ধরণের মাছ শিকার, পরিবহন, বাজার জাত ও মজুদের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

মন্তব্য