kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

বগুড়া জেলা বিএনপির দুই নেতাকে অব্যাহতির প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া    

২৬ এপ্রিল, ২০১৯ ০০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া জেলা বিএনপির দুই নেতাকে অব্যাহতির প্রতিবাদে বিক্ষোভ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামকে শোকজ, যুগ্ম সম্পাদক পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদক শাহ মেহেদী হাসান হিমুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে নেতাকর্মীরা। এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করে সাবেক এমপি গোলাম মো. সিরাজকে বগুড়ায় অবাঞ্ছিত ঘোষণা করেন।

নেতাকর্মীরা জানান, বৃহস্পতিবার রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে বিএনপির নেতৃবৃন্দের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার কৈফিয়ত চেয়ে জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

একই সাথে যুগ্ম সম্পাদক পদ থেকে পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদকের পদ থেকে মেহেদী হাসান হিমুকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলের এ সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা রাতে জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন। তারা বলেন, শোকজ ও অব্যাহতির দলীয় সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত বিএনপি অফিস বন্ধ থাকবে। একই সাথে তারা সংস্কারপন্থী হিসেবে পরিচিত সাবেক এমপি গোলাম মো. সিরাজকে বগুড়ায় অবাঞ্চিত ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা আলীমুর রাজি তরুণ, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু, শহর সভাপতি মাহবুব হাসান লেমন, জাসাস সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পশারী হিরু, যুবদল নেতা সুমন সরদার, ফারুকুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আবু জাফর জেমস, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল প্রমুখ।

নেতৃবৃন্দরা জানান, তারা কেন্দ্রের নির্দেশ মানে না। নির্দেশনা প্রত্যাহার করা না হলে অফিস তালাবন্ধ থাকবে।

মন্তব্য