kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

মন্ত্রী শাহাব উদ্দিনের নির্দেশে গুঁড়িয়ে দেওয়া হলো সেই ইটভাটা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৫ এপ্রিল, ২০১৯ ২৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মন্ত্রী শাহাব উদ্দিনের নির্দেশে গুঁড়িয়ে দেওয়া হলো সেই ইটভাটা

ইটভাটার কালো ধোঁয়া চোখের সমস্যাসহ পরিবেশের ক্ষতি করছে জানিয়ে সোশ্যাল মিডিয়ায় জেলা প্রশাসককে ২য় শ্রেণির ছাত্রী মাইশার লেখা একটি চিঠি আলোড়ন ফেলে দিয়েছিল। গত ২৬ মার্চ দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার হয়বৎপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী মাইশা মনোয়ারা মিশু দিনাজপুরের জেলা প্রশাসক বরাবরে চিঠিটি ফেসবুকে আপলোড করা হয়।

সেই চিঠি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি'র নজরে এলে তিনি ফোন করে ঐ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ও দিনাজপুরের জেলা প্রশাসককে নির্দেশ দেন। নির্দেশ মোতাবেক গতকাল বুধবার পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টিম বুলডোজার দিয়ে সেই ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে।

মন্ত্রী পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টিমের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদকে মুঠোফোন থেকে ফোন করে ধন্যবাদ জানান এবং সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত রাখার জন্য এনফোর্সমেন্ট টিমকে নির্দেশ প্রদান করেন। একই সাথে এনফোর্সমেন্টে সহায়তা প্রদান করায় তিনি দিনাজপুর জেলা প্রশাসনসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ইটভাটার মালিকের অনেক চেষ্টা তদবিরকে উপেক্ষা করে পরিবেশ অদিধদপ্তরের এনফোর্সমেন্ট টিম ও রংপুরের জেলা প্রশাসনমন্ত্রীর আদেশ বাস্তবায়ন করে।

মন্তব্য