kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

চট্টগ্রামে বাজার মনিটরিংয়ে নামছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

২৫ এপ্রিল, ২০১৯ ০৩:০৩ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে বাজার মনিটরিংয়ে নামছে প্রশাসন

আসন্ন রমজান মাস উপলক্ষে নিত্যপণ্যের বাজারদর স্থিতিশীল রাখতে মাঠে নামছে চট্টগ্রাম জেলা প্রশাসন। আগামী রবিবার থেকে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। চট্টগ্রাম মহানগর এলাকায় বাজার মনিটরিং করে অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে আসতে জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করবেন বলে জানান তিনি।

জেলা প্রশাসক বলেন, ‘পবিত্র রমজান মাস সামনে রেখেই আমরা বাজার মনিটরিং শুরু করব। পুরো রমজান ধরেই চলবে। আমি এরই মধ্যে ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছি। তাঁরা বাজার মনিটরিং করবেন।’

সরকারি ছুটির দিনে মোবাইল কোর্ট চলবে কি না প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, ‘সরকারি ছুটির দিন বলে কথা নেই। আমাদের সাতটি টিম রয়েছে। তারা প্রত্যেক দিন বাজার মনিটরিং করবে। বাজার মনিটরিংয়ে ব্যবসায়ীরাও আমাদের সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছে।’

গতকাল বুধবার এসংক্রান্ত একটি আদেশও জারি করেছেন জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন। আদেশে বলা হয়েছে, আগামী রবিবার সকাল ৯টা থেকে বাজার মনিটরিং টিম বের হবে। তারা নগরীর প্রতিটি খুচরা ও পাইকারি বাজার মনিটরিং করবে। এসব বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনার জন্য সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ করা হয়েছে। তাঁরা বাজার মনিটরিংয়ে গঠিত সমন্বিত মনিটরিং টিমের নেতৃত্বে প্রতিদিন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের মোবাইল কোর্টের নেতৃত্ব দেবেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন, মুশফিকীন নূর, আলী হাসান, সুরাইয়া ইয়াসমিন ও রেজুয়ানা আফরিন। 

মন্তব্য