kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

মহেশখালীতে সন্ত্রাসী হামলার শিকার যুবলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৫ এপ্রিল, ২০১৯ ০২:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মহেশখালীতে সন্ত্রাসী হামলার শিকার যুবলীগ নেতা

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারের মহেশখালী দ্বীপের হোয়ানকের কেরুনতলী বাজারে গতকাল বুধবার প্রকাশ্য দিবালোকে এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসী দলের উপর্যুপরি হামলায় এক যুবলীগ নেতাসহ দুই যুবক গুরুতর আহত হয়েছেন। আহত যুবলীগ নেতা জহিরুল ইসলাম (২৮) মহেশখালীর হোয়ানক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ও রাজুয়ার ঘোনা গ্রামের মৃত আকতার কামালের ছেলে। অপর আহত যুবকের নাম কামাল হোসেন (২৬)। তিনিও রাজুয়ার ঘোনার মো. শরীফের ছেলে।

সন্ত্রাসী দল ছুরি ও লোহার রড নিয়ে উপর্যুপরি আঘাত করে এই দুইজনকে। হামলার ঘটনায় যুবলীগ নেতা জহিরের সারা শরীর ক্ষতবিক্ষত হয়েছে। সেই সঙ্গে তার একটি চোখও নষ্ট হয়ে যাবার আশংকা রয়েছে। তারা দুইজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, যুবলীগ নেতা জহির ও তার সঙ্গী কামাল একটি টমটম নিয়ে রাজুয়ার ঘোনা থেকে মহেশখালীর গোরকঘাটা আসছিল। পথিমধ্যে কেরুনতলী বাজারে আসলে স্থানীয় নয়াপাড়ার সন্ত্রাসী যথাক্রমে রবিউল, সরোয়ার, আনসার ও তারেকসহ ৮/১০ জনের সন্ত্রাসী দল তাদের টমটমটি থামিয়ে টেনে দুইজনকেই নামিয়ে ফেলে। প্রকাশ্য দিবালোকে যুবলীগ নেতা জহির ও কামালকে লোহার রড ও ছুরি দিয়ে একের পর এক আঘাত করলেও কোনো লোক তাদের রক্ষায় এগিয়ে আসেনি।

হোয়ানকের এই সন্ত্রাসী দলটি এলাকায় একটি কুখ্যাত এবং ভয়াল সন্ত্রাসীগোষ্ঠী হিসাবে পরিচিত। এ কারণেই তাদের ভয়ে কেউ যুবলীগ নেতাকে রক্ষায় এগিয়ে যেতে পারেনি। এ ব্যাপারে গতরাতে থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি আমি গুরুতের সঙ্গে দেখছি। আমি অবশ্যই সন্ত্রাসীদের আইনের আওতায় আনব।

মন্তব্য