kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

উখিয়ার ঘুমধুমে সন্ত্রাসী হামলায় যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৫ এপ্রিল, ২০১৯ ০২:১৯ | পড়া যাবে ২ মিনিটে



উখিয়ার ঘুমধুমে সন্ত্রাসী হামলায় যুবক নিহত

নিহত ইমন বড়ুয়া। ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারের উখিয়ার পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরইতলি এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় এক সাবেক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ জানিয়েছে, উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া লম্বাঘোনা গ্রামের মৃত ভবতোষ বড়ুয়ার ছেলে ইমন বড়ুয়ার (৩৫) সঙ্গে প্রতিবেশী দীপক বড়ুয়ার পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল। গতকাল নিহত যুবক ইমন তার বসতভিটার রোপিত গাছ চিরাই করতে ঘুমধুম ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান দীপক বড়ুয়ার মালিকানাধীন বরইতলি স’মিলে নিয়ে যায়। স’মিলে জনৈক মিস্ত্রীর সঙ্গে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স’মিল মালিকের ছোট ভাই সমীরণ বড়ুয়া দলবল নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ইমনের ওপর বেধড়ক হামলা চালায় বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেন।

হামলায় ইমন বড়ুয়া মারাত্মক জখম প্রাপ্ত হয়। গুরুতর আহত অবস্থায় ইমনকে প্রথমে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল এবং সেখান থেকে চট্টগ্রামে নিয়ে যাবার পথে তিনি মারা যান। রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে তাদের মধ্যে জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ইতিপূর্বেও একাধিকবার বিচার শালিস হয়েছে। তবে বুধবারের ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্খিত মনে হচ্ছে।

ঘুমধুম পুলিশ ফাঁড়ির ওসি (তদন্ত) ইমন কান্তি জানান, এখনো লিখিত অভিযোগ পাইনি, তবে ঘটনাটির ব্যাপারে নিহতদের পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। 

প্রসঙ্গত, নিহত ইমন বড়ুয়া উখিয়ার রত্নাপালং ইউনিয়ন পরিষদের উপর্যুপরি ৬ বারের নির্বাচিত ইউপি নারী মেম্বার পুতুল রাণী বড়ুয়ার একমাত্র সন্তান। দেড় যুগ আগে নিহত যুবক ইমনের বাবা ভবতোষ বড়ুয়াও এক সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন।

মন্তব্য