kalerkantho

সোমবার । ২০ মে ২০১৯। ৬ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৪ রমজান ১৪৪০

শেরপুর ডিএসএ দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শেরপুর প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ২০:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



শেরপুর ডিএসএ দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শেরপুর জেলা ক্রীড়া সংস্থার ১ম স্কুল (অ-১৬) দাবা প্রতিযোগিতা ও ডিএসএ দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

আজ বুধবার জেলা প্রশাসকের রজনীগন্ধ্যা সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে জেলা ক্রীড়া সংস্থার ৪ বছর মেয়াদী (২০১৯-২০২৩) নবনির্বাচিত কমিটির দায়িত্বগ্রহণ ও পরিচিতিসভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব ১ম স্কুল (অ-১৬) দাবা প্রতিযোগিতা ও ডিএসএ দাবা প্রতিযোগিতা-২০১৯ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। ডিএসএ দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আব্দুর রউফ আজিজকে কাপ, সনদপত্র ও নগদ দুই হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়। রানারআপ মো. শাহজাহানকেও কাপ, সনদপত্র ও নগদ দেড় হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়। এ ছাড়া তৃতীয় স্থান অধিকারী আমিরুল ইসলাম, চতুর্থ আহসান হাবীব ও পঞ্চম আতিকুর রহমান স্বপনকে সনদপত্র ও নগদ যথাক্রমে ৬শ’ টাকা, ৫শ’ টাকা ও ৪শ’ টাকা প্রাইজমানি প্রদান করা হয়।

প্রথমবারের মতো আয়োজিত অনুর্ধ-১৬ স্কুল দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন প্রিয়ন্তি সাহা পিউ, রানারআপ ফাহিম ফয়সাল এবং তৃতীয় আবরার জাওয়াদকে কাপ, সনদপত্র ও বই পুরস্কার প্রদান করা হয়। এ ছাড়া সর্বকনিষ্ঠ দাবা খেলোয়াড় সৈয়দ তৌফিক-ই-ইলাহী (রামিন), মালিহা মুনাওয়ারা বুশরা, নারী দাবা খেলোয়াড় নিরূপমা সাহা প্রাচী, উদীয়মান দাবা খেলোয়াড় রায়হান সোবাহান আপনকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

স্কুল দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের শুভেচ্ছা পুরস্কার হিসেবে দাবা খেলার বই ও সনদপত্র প্রদান করা হয়। এ ছাড়া তৃণমূলে দাবা উন্নয়নে অবদান রাখায় নকলা উপজেলার আহসান হাবীবকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। গত ১-১৫ মার্চ দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে পুরস্কার বিতরণ শেষে শেরপুর জেলা ক্রীড়া সংস্থার ৪ বছর মেয়াদী নবনির্বাচিত কার্যকরি পরিষদের দায়িত্ব গ্রহণ ও পরিচিতিসভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আনার কলি মাহবুব এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিমের সঞ্চালনায় নতুন কমিটির কর্মকর্তাদের মধ্যে সহ-সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, লুৎফর রহমান মোহন, প্রকাশ দত্ত, অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত, যুগ্ম সম্পাদক সৈয়দ রবিউল করিম মনি, কার্যনির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা আসম নূরুল ইসলাম হিরু, হাকিম বাবুল, সৈয়দ বদরুল হক রেজভী, অজয় চক্রবর্তী জয়, নাসরিন রহমান, আব্দুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা নতুন নতুন খেলোয়াড় সৃষ্টির লক্ষে উপজেলা ক্রীড়া সংস্থাগুলোকে গতিশীল করা, বিভিন্ন খেলাধুলার প্রশিক্ষণের ব্যবস্থা করা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকার মাঠ সংরক্ষণ ও সংস্কারের উদ্যোগ গ্রহণ এবং প্রাক্তন ও জাতীয় পর্যায়ে অবদান রাখা ক্রীড়াবিদ-সংগঠকদের সম্মাননা প্রদান এবং বেশী বেশী খেলার আয়োজন করার উপর গুরুত্ব আরোপ করেন।

নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত নতুন কমিটির নেতৃবৃন্দ নব উদ্যমে জেলার ক্রীড়াঙ্গণকে সচল রাখতে ভূমিকা রাখবেন বলে সভার সভাপতি জেলা প্রশাসক আনার কলি মাহবুব আশাবাদ ব্যক্ত করেন। গত ২৮ মার্চ নাজিমুল হক নাজিমকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা ক্রীড়া সংস্থার নতুন কমিটি নির্বাচিত হন। 

মন্তব্য