kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে ধামরাই পৌর মেয়রের মতবিনিময়

ধামরাই (ঢাকা) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে ধামরাই পৌর মেয়রের মতবিনিময়

আসন্ন রমজান মাসে কোন ব্যবসায়ী যাতে কোনো দ্রব্যের মূল্য বৃদ্ধি না করতে এবং রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল-রেস্তোরা ও বিভিন্ন খাবারের দোকানে পচা বা বাসি খাবার বিক্রি করা না হয় সে বিষয়ে ধামরাই পৌরসভার অভ্যন্তরের ব্যবসায়ীদের নিয়ে এক মতবিনিময় সভা করেন পৌর কর্তৃপক্ষ। 

পৌর মেয়র গোলাম কবিরের সভাপতিত্বে বুধবার পৌর মিলনায়তনে ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে বিভিন্ন দ্রব্যের মূল্যও নির্ধারণ করা হয়। এতে গরুর মাংস ৫৫০ টাকা, দেশী মুরগী ৪৫০ টাকা, ব্রয়লার মুরগী ১৬০ টাকা, সোনালি মুরগী ২৫০ টাকা, খাসীর মাংস ৭৫০ টাকা, সোয়াবিন তৈল ৮০ টাকা কেজি, বুট ৩৮ টাকা কেজি দরে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়।  

এ সময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, দুধে কোন ভেজাল দেওয়া হলে তাৎক্ষনিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ফলে কোন প্রকারের ফরমালিন কিংবা অন্য কোন মেডিসিন দেওয়া যাবে না। বিশেষ করে মেয়াদোত্তীর্ণ বা পোকা রয়েছে এমন কোনো খেজুর বিক্রি করা থেকে বিরত থাকতে হবে। 

এ ছাড়া প্রতিটি দোকানে দ্রব্যের মূল্য চার্ট টানানোর নির্দেশনা দেন মেয়র গোলাম কবির। 

সভায় বিভিন্ন মুদি, ফল, কাচামাল, মিষ্টি, দুধ ও মাংস ব্যবসায়ীরার অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন কাউন্সিলর শহিদুল্লাহ, ফল ব্যবাসীয় ইমরান হোসেন, মাংস ব্যবসায়ী শওকত হোসেন, মুরগী ব্যবসায়ী সাইফুল ইসলাম, মুদিমাল ব্যবসায়ী প্রবীর পাল, মিষ্টি ব্যবসায়ী প্রাণ গোপাল পাল প্রমুখ।

মন্তব্য