kalerkantho

চাঁদপুরে প্রদর্শিত হলো প্রামাণ্যচিত্র 'ভালোবাসায় বঙ্গবন্ধু'

চাঁদপুর প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ১৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে প্রদর্শিত হলো প্রামাণ্যচিত্র 'ভালোবাসায় বঙ্গবন্ধু'

‘ভালোবাসায় বঙ্গবন্ধু’ এবার প্রদর্শিত হলো চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। আজ বুধবার এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যতিক্রমধর্মী এমন প্রামাণ্যচিত্র প্রদর্শনের আয়োজন করেছে তারুণ্যের অগ্রদূত, চাঁদপুর।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান। অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, তারুণ্যের অগ্রদূতের উপদেষ্টা মাহমুদ হাসান খান, ফারুক আহম্মদ, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ভিভিয়ান ঘোষ, সভাপতি নাদিয়া আক্তার, সাধারণ সম্পাদক নুরুল কাদের প্রমূখ।

এ সময় প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার যে প্রয়াস নিয়েছে তারুণ্যের অগ্রদূত, তা আগামী দিনে তাদের জীবনে একটি মাইলফলক হিসেবে ইতিবাচক ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জীবনদর্শন পর্বতসম একটি ইতিহাস। এমনটি প্রতিটি মানুষ তাদের কর্মজীবনে ধারণ করতে পারলে এইদেশ সত্যিকার সোনার বাংলা হতে বেশি দিন সময় লাগবে না। কারণ, বঙ্গবন্ধু শুধু রাজনৈতিক মুক্তি চাননি। একই সঙ্গে দেশের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতেই স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠাতা করেছিলেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর বেড়ে ওঠা, শিক্ষাজীবন, রাজনৈতিক ও একজন রাষ্ট্রনায়কে কিভাবে নিজকে প্রতিষ্ঠিত করেছেন এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। পরে শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।  

মন্তব্য