kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

প্রথম আলো প্রতিনিধির ওপর হামলার প্রতিবাদে জুড়ীতে মানববন্ধন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ১২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম আলো প্রতিনিধির ওপর হামলার প্রতিবাদে জুড়ীতে মানববন্ধন

মৌলভীবাজারের জুড়ীতে দৈনিক প্রথম আলোর জুড়ী প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দের মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫টায় জুড়ী বিজিবি ক্যাম্প চত্বরে উপজেলা প্রেস ক্লাব সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র মন্টু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, উপজেলা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, নাগরিক সমাজের পক্ষে অমূল্য দাস, জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরে আলম লাল, সাংবাদিক সমিতি কুলাউড়ার ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রথম আলো বন্ধুসভা কুলাউড়ার সভাপতি নাজমুল বারী সোহেল, যুবলীগ নেতা জুয়েল রানা, তাজ উদ্দিন, হিন্দু-মুসলিম ঐক্য পরিষদ নেতা হাসান তারেক, ছাত্রলীগ নেতা শাহাব উদ্দিন শামসু, পরিবহন শ্রমিক নেতা গোপী দাস শীল মনা, দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দিবাকর দাস, জুড়ী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংবাদিকদের মধ্যে বদরুল ইসলাম, এম রাজু আহমেদ, মাহবুব আলম রওশন, সাইফুল ইসলাম সুমন, কামরুল হাসান নোমান, এস আলম সুমন, এনামুল আলম, আশরাফ উদ্দিন, হাবিবুর রহমান খান, বেলাল আহমদ প্রমুখ।

বক্তারা সাংবাদিক চম্পুসহ সারা দেশে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং হামলাকারীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানান। সেই সাথে বিভিন্ন সাংবাদিকের ওপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত সাংবাদিকদের মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, দৈনিক প্রথম আলো পত্রিকার জুড়ী প্রতিনিধি সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পু গত ২০ এপ্রিল রাত প্রায় ৯টায় একটি মোটরসাইকেলের ভবানীগঞ্জ বাজার যাওয়ার সময় অজ্ঞাতনামা দৃষ্কৃতকারীদের দ্বারা আক্রান্ত হন। ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক ও জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহতাবস্থায় চম্পুকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুলাউড়া হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এ ঘটনায় চম্পু জুড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

মন্তব্য