kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

পাকিস্তানি কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ০৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানি কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ছবি: কালের কণ্ঠ

চাঞ্চল্যকর টাঙ্গাইলের গোপালপুরে পাকিস্তানি কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি আল-আমিনকে (২০) গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার ভোরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদস্যরা কুড়িগ্রাম জেলার রাজিবপুর থানার পঞ্চনগর গ্রামের একটি বাসায় অভিযান চালিয়ে আল-আমিনকে গ্রেপ্তার করা হয়।

পরে মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জের সলঙ্গা থানা চড়িয়া এলকায় র‌্যাব-১২ সদর দপ্তরে র‌্যাব-১২ অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য নিশ্চত করেন। তিনি জানান, টাঙ্গাইলের গোপালুর থানার হুমায়ুন কবীর পাকিস্তানে থাকাকালীন পাকিস্তানি মহিলা নাগরিক নিলুফা ইয়াসমিনকে বিয়ে করেন। তাদের ঘরে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। 

পাঁচ মাস আগে ওই পাকিস্তানি নারী মেয়ে হুমায়রা বাবুকে (১৭) নিয়ে ভাসুর আবুল হোসেনের বাড়িতে বেড়ে আসেন। বাড়িতে থাকাকালীন ভাসুরের ছেলে আল-আমিন কিশোরী হুমায়ুরা বাবুকে নানাভাবে কুপ্রস্তাব দিয়ে আসছিল।

এ অবস্থায় ১৬ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে কিশোরী মেয়েটি প্রাকৃতিক ডাকা সাড়া দিতে ঘরের বাইরে বের হলে আল-আমিন তার তিন সহযোগী অপহরণ করে নিয়ে যায়। পরদিন ১৭ এপ্রিল আল-আমিন বিয়ের প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে হুমায়রাকে নির্যাতন করেন। পরে জামালপুরের সরিষাবাড়ী থানার মহিষাকান্দি থেকে তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে গোপালুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশের পাশাপাশি র‌্যাব-১২ সদস্যরা বিভিন্নস্থানে আসামি ধরতে অভিযান চালায়। ২৩ এপ্রিল র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ সদস্যরা কুড়িগ্রামের রাজিপুর থানার পঞ্চনগর থেকে আল-আমিনকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য