kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

অবৈধ গ্যাস সংযোগ থেকে বিস্ফোরণ

রূপগঞ্জে বাড়ির মালিকের বিরুদ্ধে দুই মামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ০৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



রূপগঞ্জে বাড়ির মালিকের বিরুদ্ধে দুই মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি তিনতলা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ থেকে বিস্ফোরণে হতাহতের ঘটনায় পুলিশ ও তিতাসের পক্ষ থেকে আলাদা মামলা করা হয়েছে। বাড়ির মালিক রাবেয়া আক্তার মিলিকে আসামি করে মামলা দুটি করা হয়। মিলিকে গ্রেপ্তার করার পর আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ড (জিজ্ঞাসাবাদের জন্য হেফাজত) চাওয়া হয়েছে।

অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে অবহেলা ও তাচ্ছিল্যপূর্ণভাবে ব্যবহারের ফলে বিস্ফোরিত হয়ে মৃত্যু ও গুরুতর জখমের অপরাধে একটি মামলা করেন রূপগঞ্জ থানার উপপরিদর্শক রোকনুজ্জামান।  
অবৈধভাবে সংযোগ নিয়ে গ্যাস চুরি করার অপরাধে মামলা করেন তিতাস গ্যাস কম্পানির আবিবি সোনারগাঁর (জোবিঅ-সোনারগাঁও) উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মিজবাহ উর রহমান।
  
গত সোমবার ভোর সোয়া ৩টার দিকে উপজেলার সাওঘাট এলাকায় ওই বাড়িতে বিস্ফোরণে পোশাক কারখানার তিন শ্রমিক নিহত হন। আহত হন আরো ছয়জন। তিতাস গ্যাসের উচ্চচাপের পাইপলাইন থেকে নেওয়া অবৈধ সংযোগের কারণেই ওই ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়। 

চোলাই মদসহ মা-ছেলে গ্রেপ্তার : রূপগঞ্জ সদর এলাকা থেকে ছয় লিটার চোলাই মদসহ হালিমা আক্তার ওরফে ধুতি ও তাঁর ছেলে শরিফকে গ্রেপ্তার করেছে পুলিশ। রূপগঞ্জ থানার এএসআই ইমরুল জানান, রূপগঞ্জ সদর এলাকায় হালিমা ও তাঁর ছেলে শরিফ বেশ কিছুদিন ধরে চোলাই মদ বিক্রি করে আসছিল বলে পুলিশের কাছে খবর ছিল। গতকাল সকালে অভিযান চালিয়ে মাদক বিক্রি করার সময় ছয় লিটার চোলাই মদসহ ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। 

মন্তব্য