kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

‘চট্টগ্রামের উন্নয়নে সব ক্যারিশমা শেখ হাসিনার’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ এপ্রিল, ২০১৯ ০১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



‘চট্টগ্রামের উন্নয়নে সব ক্যারিশমা শেখ হাসিনার’

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানের পদ থেকে বিদায় নেওয়া আবদুচ ছালাম বলেছেন, ১০ বছর আগে সিডিএ চেয়ারম্যানের যখন দায়িত্ব নিয়েছিলাম তখন এই প্রতিষ্ঠানকে কেউ চিনতো না। কিন্তু আজ চোখ খুলে তাকালে সহজেই অনুমান করা যায় চট্টগ্রাম উন্নয়ন অগ্রযাত্রা কোন পথে আছে। চট্টগ্রামের উন্নয়ন আজ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে হয় না। চট্টগ্রামের উন্নয়ন আজ দৃশ্যমান। এতে আমার কোনো ক্যারিশমা ছিল না। সব ক্যারিশমা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

গতকাল মঙ্গলবার দুপুরে সিডিএ ভবন প্রাঙ্গণে আয়োজিত নিজের বিদায় সংবর্ধনায় তিনি এসব কথা বলেন। এরআগে গতকাল সকালে তিনি সম্মেলন কক্ষে সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বিদায় সাক্ষাত করেন।

বিদায়ী সিডিএ চেয়ারম্যান আরো বলেন, কাজ করতে গেলে সুনামও হবে দুর্নামও হবে। তাই বলে ঘরে বসে থাকলে কাজ হবে না। চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সিডিএ ঝুঁকি নিয়েছে। কতুটুক কাজ করতে পেরেছি সেটা মানুষ বিচার করবে। চট্টগ্রামের মানুষ জলাদ্ধতামুক্ত, যানজটমুক্ত শহর চায়। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম চায়। সেটাকে নিয়ে কাজ করে গেছি। ভবিষ্যতেও কাজ করে যাবো। 

সিডিএ সচিব তাহেরা ফেরদৌসের সভাপতিত্বে সংবর্ধনা সভায় আরো বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন, জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, এম আর আজিম, স্থপতি আশিক ইমরান, রুমানা নাসরিন চৌধুরী, সিডিএ’র প্রধান নগর পরিকল্পনাবিদ শাহীনুল ইসলাম খান, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শাম্স প্রমুখ।

মন্তব্য