kalerkantho

ছাতকে অগ্নিকাণ্ডে ১৩ বসতঘর ভস্মীভূত

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ০০:২০ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে অগ্নিকাণ্ডে ১৩ বসতঘর ভস্মীভূত

ছবি: কালের কণ্ঠ

সুনামগঞ্জের ছাতকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩টি বসতঘর ভস্মীভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের ঠারচৌকা গ্রামে।

অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩টি পরিবারের বসতঘরসহ মামালাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বিকেলে গ্রামের চান্দ আলীর বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। 

স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার আপ্রাণ চেষ্টা করেও শেষ রক্ষা করতে পারেনি। আগুনে গ্রামের চেরাগ আলী, রহমত আলী, ফারুক মিয়া, নুরুল মিয়া, হোসাইন আহমদ, হাছাইন আহমদ, আব্দুস ছালাম, আবুল কালাম, আবুল মিয়া, আরজু মিয়া, এমরান মিয়া ও আব্দুল রহমানের বসতঘর মালামালসহ ভস্মীভূত হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় কাতার প্রবাসী চান্দ আলীর ভিসাসহ পাসপোর্ট ও বিমানের ফিরতি টিকট  পুড়ে গেছে বলে জানিয়েছেন। এ ছাড়া নগদ টাকা, আসবাবপত্রসহ মালামাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সব হারিয়ে ১৩টি পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে অবস্থান করছে। 

খবর পেয়ে জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নির্মল চন্দ্র দেব, স্থানীয় ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, ইউপি সদস্য আঙ্গুর মিয়া, আব্দুল কদ্দুছ সুমন, আব্দুল হক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন।

পরে অপেক্ষাকৃত বেশি ক্ষতিগ্রস্ত ও গরিব পরিবার চান্দ আলী চেরাগ আলী ও রহমত আলীকে এক বস্তা করে চাল ও নড়ত এক হাজার টাকা করে প্রদান করেন ইউপি চেয়ারম্যানসহ সদস্যরা।

মন্তব্য