kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

ছড়াকার ও কবি পীযূষ কান্তি বড়ুয়ার সঙ্গে আড্ডায় একদল তরুণ-তরুণী

চাঁদপুর প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ২৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



ছড়াকার ও কবি পীযূষ কান্তি বড়ুয়ার সঙ্গে আড্ডায় একদল তরুণ-তরুণী

ছবি: কালের কণ্ঠ

কবিতা আবৃত্তি আর গানের মাঝে সময়টা কেটেছে বেশ। তবে রয়ে গেছে এমন মধুর সময়ের রেশ। মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরের ডাকাতিয়া নদীপাড়ে ছড়াকার ও কবি পীযূষ কান্তি বড়ুয়ার সঙ্গে আড্ডায় মেতেছিল একদল তরুণ-তরুণী। 
 
এ সময় তারা কবি কণ্ঠে শুনেছে বেশ কিছু কবিতা। একপর্যায়ে উপস্থিত তরুণ-তরুণীরা আবৃত্তি আর গানের সুরে নিজেদের প্রতিভা উপস্থাপন করেন। দুই ঘণ্টার এই আয়োজনের ছড়াকার ও কবি পীযূষ কান্তি বড়ুয়া বলেন, কবিতার মাধ্যমে মানুষের মনের ভেতর জমে থাকা কথাগুলো সুন্দরভাবে উপস্থাপন করা যায়। এতে মনের সকল দৈনতা দূর হতে সহায়তা করে। শুধু তাই নয়, চিত্ত এবং মনের খোরাক পূরণেও কবিতায় একটা ভিন্নতা তৈরি হয়। এ সময় তাঁর লেখা ‘প্রণয় কাব্য’ বই থেকে বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করে শোনান তিনি। 
 
অনুষ্ঠানের আয়োজক কালের কণ্ঠ শুভসংঘ, চাঁদপুর জেলা কমিটির সভাপতি মাহমুদ হাসান খান বলেন, যে কবিতা ভালোবাসে না, তিনি কখনো প্রকৃত মানুষ হতে পারেন না। তিনি আরো বলেন, এখন থেকে প্রতি মাসে এমন একটি বিশেষ দিনে কবিতা পাঠের আয়োজন করা হবে।
 
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক ফারুক আহম্মদ, কালের কণ্ঠ শুভসংঘ, চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষসহ কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল তরুণ-তরুণী। সবশেষে ছড়াকার ও কবি পীযূষ কান্তি বড়ুয়ার লেখা ‘প্রণয় কাব্য’ কবিতার বই উপস্থিত সবার হাতে উপহার হিসেবে তুলে দেন, মাহমুদ হাসান খান।  

মন্তব্য