kalerkantho

মেহেরপুরে কালের কণ্ঠ-শুভসংঘের পথসভায় বক্তারা

সড়ক দুর্ঘটনা রোধে যাত্রী, পথচারী চালক সকলকে সচেতন হতে হবে

মেহেরপুর প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ২৩:০৬ | পড়া যাবে ২ মিনিটে



সড়ক দুর্ঘটনা রোধে যাত্রী, পথচারী চালক সকলকে সচেতন হতে হবে

ছবি: কালের কণ্ঠ

সড়ক দুর্ঘটনা রোধে যাত্রী, পথচারী চালক সকলকে সচেতন হতে হবে। আমরা যদি প্রত্যেকেই সচেতনভাবে এই সড়ককে ব্যবহার করতে না পারি তাহলে একক ভিত্তিতে এই সড়ক অব্যবস্থাপনা ও অনিরাদ থেকেই যাবে। আমাদের প্রত্যেকেই নিজ নিজ জায়গায় স্থান থেকে সচেতন হবো।
 
মঙ্গলবার বিকালে মেহেরপুর জেলা প্রেসক্লাব মোড়ে কালের কণ্ঠ-শুভসংঘের আয়োজনে সড়কে মৃত্যু নয়, নিরাপদ সড়ক চাই স্লোগানে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে জনসচেতনতামূলক পথসভায় বক্তারা এমন মন্তব্য করেন।
 
শুভসংঘের মেহেরপুর জেলা শাখার সভাপতি ও পৌর কলেজের অধ্যক্ষ একরামুল আজিমের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মাহাবুব চান্দু, কালের কণ্ঠ-শুভ সংঘের যুগ্ম সম্পাদক আল ইকরাম সোহাগ।
 
পথসভা শেষে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পথসভা ও র‌্যালিতে শুভসংঘের সহসভাপতি রফিকুল ইসলাম, কোষাধাক্ষ আফসানা বিশ্বাস তিথি, পৌর কলেজ শাখার সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ মুন্না, সদস্য শাওন আহমেদ, সাইয়াম হোসেন মৃদুল, মেহেরপুর প্রতিদিনের সম্পাদক মাহবুবুল হক পোলেন, মিজানুর রহমান, সাংবাদিক সাইদ হোসেন, আতিক স্বপন, মাসুদ রানা, নৃত্য প্রশিক্ষক সাব্বির আহমেদ সোহাগ, শওকত আরা মিমি, কৃষি কর্মকর্তা চায়না খাতুনসহ শুভসংঘসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করে। 
 
সাংবাদিক মাহাবুব চান্দু বলেন, সারা বাংলাদেশের সড়ক যেমন অনিরাপদ মেহেরপুরের সড়কও তার বাইরে না। প্রতিদিনই অনেক মানুষ মারা যাচ্ছে। অনেকে পঙ্গু হচ্ছে। আমরা এর থেকে মুক্তি পেতে চাই। আর মুক্তি পেতে হলে নিজ নিজ স্থান থেকে সকলকে সচেতন হতে হবে।
 
সভাপতি একরামুল আযীম বলেন, শুভসংঘ সবসময় সমাজের ভালো কাজ করার চেষ্টা করে থাকে। আজকের এই পথসভা সেই ভালো কাজের একটা অংশ। আমরা জনসাধারণের কাছে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা করার চেষ্টা করছি মাত্র। আজ আমাদের এই কর্মসূচির মাধ্যমে আমরা সকলকে সচেতন হওয়ার আহবান জানায়। 

মন্তব্য